adhir-ranjan-chowdhury-new-leadership-congress-bengal

ব্যুরো নিউজ,২৩ সেপ্টেম্বর:কংগ্রেসের প্রদেশ সভাপতি পদে শুভঙ্কর সরকারের নিয়োগ নিয়ে প্রবীণ নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেন, হাইকম্যান্ডের সিদ্ধান্ত নিয়ে তার কোনও আপত্তি নেই। রবিবার এই মন্তব্য করেন তিনি। অধীর বলেন, ‘আমি এ বিষয়ে কিছু বলতে চাই না। যে কেউ সভাপতি হতে পারেন। দলীয় শীর্ষ নেতৃত্ব সঠিক সিদ্ধান্ত নিয়েছে। যদি তারা কাউকে সভাপতি নিযুক্ত করেন, তাহলে সেটিকে নিয়ে আলোচনা কেন?’

বুডাপেস্টে ইতিহাস রচনা;মহিলা দাবা দলে সোনা জয় ভারতের

নির্বাচনে পরাজয়ের পর অধীর পদত্যাগ করেন

শুভঙ্কর সরকার, প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্ব নিয়েছেন।এর আগে সর্বভারতীয় কংগ্রেস কমিটির (এআইসিসি) সম্পাদক হিসাবে উত্তর-পূর্ব রাজ্যগুলির দায়িত্বে ছিলেন। অধীরের অধীনে রাজ্য রাজনীতিতে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের মধ্যে কোনও সমঝোতা হয়নি, যার কারণে কংগ্রেস তেমন প্রভাব ফেলতে পারেনি।এবছরের লোকসভা নির্বাচনে অধীর রঞ্জন চৌধুরী বহরমপুর আসনে পরাজিত হন। তিনি ১৯৯৯ থেকে ২০২৪ সাল পর্যন্ত টানা পাঁচবারের সাংসদ ছিলেন। নির্বাচনে পরাজয়ের পর অধীর পদত্যাগ করেন এবং তার জায়গায় শুভঙ্কর সরকারকে সভাপতি হিসাবে নিযুক্ত করা হয়।নতুন দায়িত্ব নেওয়ার পর শুভঙ্কর বলেন, ‘আমার প্রথম কাজ হবে তৃণমূল স্তরের কর্মীদের সঙ্গে কথা বলা এবং সংগঠনকে পুনর্গঠন করা।’ তার লক্ষ্য কংগ্রেসকে আরও শক্তিশালী ও পুনরুজ্জীবিত করা।

টর্নেডোর তাণ্ডবে মৎস্যজীবীদের ট্রলার ডুবি।৯ নিখোঁজ, ৮ উদ্ধার

অধীরের নেতৃত্বে কংগ্রেসের অবস্থান দুর্বল হলেও নতুন সভাপতির অধীনে সংগঠন কি আবার বাংলার রাজনীতিতে প্রাসঙ্গিক হতে পারবে, সেটাই এখন দেখার বিষয়।শীর্ষ নেতৃত্ব অধীরের অবদানকে স্বীকৃতি জানিয়ে মল্লিকার্জুন খাড়গে তার প্রশংসা করেছেন, যা কংগ্রেসের জন্য একটি ইতিবাচক দৃষ্টান্ত। এখন রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি কিভাবে পরিবর্তিত হয়, সেটি আগামী দিনে কংগ্রেসের ভবিষ্যত নির্ধারণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর