acne-free-skin-before-festival

ব্যুরো নিউজ, ২৪ সেপ্টেম্বর :পুজো আসতে আর বেশিদিন বাকি নেই, কিন্তু অনেকের মুখে ব্রণের সমস্যা থেকে যাচ্ছে। কপাল ও গালের দু’পাশে ব্রণ এবং তার সঙ্গে ব্রণর দাগ, সব মিলিয়ে ত্বককে দুশ্চিন্তায় ফেলে দিয়েছে তাই তো?  শুধুমাত্র বাজারে পাওয়া প্রসাধনী ব্যবহার করলে এই সমস্যা মেটানো যাবে না। আবার ব্রণের উপর মেকআপ করলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

পুজোর আগে ত্বকের জেল্লা বাড়ানোর জন্য হাইড্রা ফেসিয়াল করাবেন কি না ভাবছেন ? এই নিয়মগুলি মানতে হবে

 ত্বকে বাড়বে জেল্লা

ব্রণ তাড়াতে গিয়ে মুখে বারবার হাত দেওয়া উচিত নয়। মোবাইল ফোন কানে দেওয়ার আগে ভালোভাবে পরিষ্কার করা জরুরি, কারণ মোবাইলের গায়ে জমে থাকা ময়লা ত্বকের সাথে সংস্পর্শে  এলে ব্রণের সমস্যা আরও বাড়ে যেতে পারে। নিয়মিত বালিশের কভার পরিবর্তন করুন এবং চুল বেঁধে রাখুন। স্বাস্থ্যকর খাবার ডায়েটে রাখা ত্বকের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

দুর্গাপুজোর আগেই খুশকি দূর করুন? বেকিং সোডা ও অন্যান্য প্রাকৃতিক উপাদান দিয়ে

এছাড়া কিছু ঘরোয়া টোটকা মেনে চলুন। ত্বকের যত্নে জন্য অ্যালোভেরা জেল সবচেয়ে কার্যকরী। নিয়মিত অ্যালোভেরা জেল ব্যবহারে ব্রণের সমস্যা কমে যায় এবং ত্বকের আর্দ্রতা বজায় থাকে। অ্যালোভেরা জেলের সাথে গোলাপ জল, আমন্ড অয়েল এবং ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন এবং রাতে ঘুমানোর আগে মুখে লাগান।৫-৬ মিনিট রেখে তা ধুয়ে ফেলুন।

পুজোর আগে ত্বকের সঠিক যত্নের আদর্শ উপায় রাঙা আলুর

ব্রণও দাগ থেকে মুক্তি পেতে বেসনের ফেসপ্যাকও কার্যকর। বেসনের সাথে টক দই এবং এক চিমটে হলুদ গুঁড়ো মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করে তারপর মুখ ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক ত্বকের ট্যান তুলতে এবং জেল্লা বাড়াতে সাহায্য করবে।

একটি চন্দন গুঁড়ো, মুলতানি মাটি ও গোলাপ জল মিশিয়ে ফেসপ্যাক বানিয়ে ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। এটি ত্বক থেকে অতিরিক্ত তেল ও ময়লা পরিষ্কার করে এবং ব্রণের সমস্যা দূর করে। এই সহজ ও প্রাকৃতিক উপায়গুলো পুজোর আগে আপনার ত্বককে উজ্জ্বল ও সুন্দর রাখতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর