junior-doctors-protest-rajbhavan

ব্যুরো নিউজ,১৫ অক্টোবর:চার্জশিটের বিরুদ্ধে গভীর হতাশা প্রকাশ করতে রাজভবন অভিযানে নেমেছেন জুনিয়র ডাক্তাররা। রবিবার রাতেই সাংবাদিক বৈঠকে এই অভিযানের ডাক দেন তারা। এসময় রাজভবনের সামনে প্রচুর সাধারণ মানুষও যোগ দেন, এমনকি দূরগ্রাম থেকে হুইলচেয়ারে বসে এক বৃদ্ধা এসেছিলেন। তিনি জানান, “আমরা বিচার চাই। আমি আন্দোলনের পাশে রয়েছি। না খেয়ে এখানে এসেছি, আমি আন্দোলনে নিয়মিত আসছি।”জুনিয়র ডাক্তার দেবাশিস হালদার জানান, “আমাদের উদ্দেশ্য হলো, চার্জশিটে শুধু একজনের নাম দেওয়া হয়েছে। আমরা সিবিআইয়ের ওপর আস্থা হারিয়েছি। আন্দোলনের চাপ না থাকলে সিবিআই সঠিক তদন্ত করবে বলে আমাদের বিশ্বাস নেই।” অন্য এক জুনিয়র ডাক্তার বলেন, “সিবিআই যে চার্জশিট দিয়েছে, তাতে আমরা খুশি।”

বন্দে ভারত এক্সপ্রেসে দুষ্কৃতীদের হামলাঃ উদ্বেগ ও আতঙ্ক ছড়ালো যাত্রীদের মধ্যে

আগ্রহের বিষয় কি এখন?

এই আন্দোলন ১২ দফা দাবির ভিত্তিতে শুরু হয়েছে। কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়ও সেখানে উপস্থিত ছিলেন। প্রাথমিকভাবে ৫-৭ জনের একটি প্রতিনিধি দল রাজভবনে স্মারকলিপি জমা দিতে যাওয়ার কথা ছিল, কিন্তু পরে ১২ জনের প্রতিনিধি যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।মিছিল রাজভবনের সামনে গিয়ে থামে, এবং জুনিয়র ডাক্তাররা রাজ্যপালকে ইমেল করে জানিয়েছিলেন যে তারা আসবেন। তবে রাজভবনের পক্ষ থেকে কোনো পাল্টা মেল আসেনি, তাই তারা সেখানে উপস্থিত হন।

জেনে নিন সাপ্তাহিক রাশিফল

জুনিয়র ডাক্তারদের এই অভিযানের ফলে রাজভবনের আশেপাশের এলাকা পুলিশ দিয়ে ঘিরে ফেলা হয়। সেখানকার নিরাপত্তা ব্যবস্থা বেশ কঠোর ছিল।এদিকে, মুখ্যসচিবের সঙ্গে বৈঠক শেষে জুনিয়র ডাক্তারদের দাবির বিষয়ে কোনো সুনির্দিষ্ট সময়সীমা পাওয়া যায়নি। মুখ্যসচিব জানিয়েছেন, “আমরা তাদের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। অনুরোধ করছি, আপনারা অনশন থেকে সরে আসুন।” তবে জুনিয়র ডাক্তারদের বিভিন্ন দাবি নিয়ে আলোচনা চলমান রয়েছে। আন্দোলনের পরিণতি কী হয় এবং তারা কবে অনশন তুলে নেন সেটা জানায় মানুষের একমাত্র আগ্রহের বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর