nano-car-story-ratan-tata-vision

ব্যুরো নিউজ ১৫ অক্টোবর : গত ১২ বছরে রতন টাটার ন্যানো গাড়ির পরিকল্পনার নানা দিক উঠে এসেছে। প্রাক্তন কর্পোরেট পাবলিক রিলেশন অফিসার নীরা রাডিয়া সম্প্রতি এক সাক্ষাৎকারে জানান, রতন টাটা ছিলেন এক দূরদর্শী নেতা, যিনি দেশের উন্নতির জন্য গর্বিত ছিলেন। তিনি বিদেশি প্রযুক্তির সাহায্যে ভারতীয় সংস্থাগুলিকে উন্নত করার প্রতি দৃঢ় বিশ্বাস রাখতেন।

ভারত পুনর্নবীকরণযোগ্য শক্তিতে নতুন মাইলফলক স্পর্শ

কি ভেবেছিলেন তিনি ?

রতন টাটা চেয়েছিলেন, সাধারণ মানুষ বাইকের পরিবর্তে একটি সাশ্রয়ী গাড়িতে ভ্রমণ করুক। তিনি ভেবেছিলেন, একটি গাড়ি হওয়া উচিত যা মানুষের জন্য নিরাপদ এবং সস্তা। নীরা রাডিয়া বলেন, সিঙ্গুরে কারখানা স্থাপন করার সময় রতন টাটা প্রথমে কাউকে কিছু জানাননি, কারণ তিনি বাংলায় কর্মসংস্থান বাড়াতে চেয়েছিলেন।যদিও সিঙ্গুরের প্রকল্প সফল হয়নি, তবে গুজরাটের সানন্দে ন্যানোর কারখানা প্রতিষ্ঠা করা হয়। আজ সেখানে একটি আধুনিক শিল্প এলাকা গড়ে উঠেছে। যদিও ন্যানো গাড়ি প্রত্যাশিত উচ্চতায় পৌঁছাতে পারেনি, রতন টাটার দৃষ্টিভঙ্গি ও পরিশ্রম প্রশংসনীয়।

মোহনবাগানকে বাদ দিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের নতুন নির্ঘণ্ট

২০০০ থেকে ২০১২ সাল পর্যন্ত নীরা রাডিয়ার সংস্থা টাটার পাবলিক রিলেশনের দায়িত্বে ছিল। এই সময়ে, রতন টাটার সঙ্গে তার বন্ধুত্বপূর্ণ সম্পর্কও বজায় ছিল। উল্লেখ্য, পশ্চিমবঙ্গের বাম সরকারের সময় তৃণমূলের আপত্তির কারণে ২০০৮ সালে সিঙ্গুরে কারখানা স্থাপন বন্ধ করার সিদ্ধান্ত নেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর