the security measures in hospitals

ব্যুরো নিউজ,২৪ সেপ্টেম্বর:আরজি কর হাসপাতালের ঘটনার পর থেকে হাসপাতালগুলোতে নিরাপত্তার অভাব অনুভব করছেন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা। চিকিৎসকদের নিরাপত্তার জন্য ৪২ দিন ধরে কর্মবিরতি পালন করেন জুনিয়র ডাক্তাররা। হাসপাতালের সুরক্ষা ব্যবস্থা নিয়ে রাজ্য প্রশাসন কী পদক্ষেপ নিচ্ছে, তা নিয়ে সুপ্রিম কোর্টও প্রশ্ন তুলেছে। এই চাপের মুখে রাজ্য সরকার সচেতন হয়েছে এবং নতুন উদ্যোগ গ্রহণ করেছে।

রাঙাপানি স্টেশনে যান্ত্রিক ত্রুটি কারনে একাধিক ট্রেন বাতিল

সিসি ক্যামেরার মাধ্যমে নজরদারি

নতুন পরিকল্পনায়, রাজ্যের হাসপাতালগুলোকে সিসি ক্যামেরার মাধ্যমে নজরদারি করা হবে। এর আওতায় আরজি কর হাসপাতালের প্রতিটি তলায় সিসি ক্যামেরা লাগানো হবে। সূত্রের মতে, হাসপাতালের চারদিকে ৫০০টিরও বেশি ক্যামেরা বসানো হবে। ইতিমধ্যেই ১০০টি ক্যামেরা বসানোর কাজ শুরু হয়েছে। বর্তমানে আরজি কর হাসপাতালে ১৯০টি সিসি ক্যামেরা রয়েছে, সুরক্ষার জন্য তা আরও বৃদ্ধি করা হবে।কলকাতা মেডিক্যাল কলেজে বর্তমানে ৩৩০টিরও বেশি সিসি ক্যামেরা রয়েছে।সিসি ক্যামেরাগুলো হাসপাতালের বিভিন্ন ভবন ও চত্বরের নিরাপত্তা পর্যবেক্ষণ করে। এখানে নতুন করে প্রায় ৪০০টি ক্যামেরা বসানোর প্রক্রিয়া শুরু হয়েছে। নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালেও ৬০০টি ক্যামেরা বসানোর পরিকল্পনা রয়েছে, যেখানে বর্তমানে ১৩০টি ক্যামেরা রয়েছে।

আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভে পুলিশের বাধা

ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে প্রায় ৩০০টি ক্যামেরা রয়েছে, এবং সেখানে আরও ৮০০টি ক্যামেরা বসানোর পরিকল্পনা আছে। এসএসকেএম হাসপাতালে বর্তমানে প্রায় ১২০০টি সিসি ক্যামেরার মাধ্যমে নজরদারি করা হচ্ছে এবং সেখানেও নতুন ক্যামেরা বসানোর প্রক্রিয়া চলছে।এছাড়া, এম আর বাঙুর হাসপাতাল ও বিসি রায় শিশু হাসপাতালসহ শহরের বিভিন্ন হাসপাতাল চত্বরে সুরক্ষার স্বার্থে সিসি ক্যামেরার সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে। পুলিশের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের মধ্যে আলোচনা চলছে যাতে নিরাপত্তা ব্যবস্থা আরও উন্নত করা যায়।এইভাবে হাসপাতালগুলোর নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করা হলে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা একটি নিরাপদ পরিবেশে কাজ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর