metro-commuters-woes-during-festival

ব্যুরো নিউজ, ২১ সেপ্টেম্বর :পুজো আসতে চলেছে, আর এর সঙ্গে সঙ্গে কলকাতার ইস্ট-ওয়েস্ট এবং উত্তর-দক্ষিণ মেট্রোপথে যাত্রীদের সংখ্যা হু-হু করে বাড়তে শুরু করেছে। কিন্তু এই বাড়তি যাত্রীর চাপের কারণে দুর্ভোগ পাল্লা দিয়ে বাড়ছে। সকাল এবং সন্ধ্যার ব্যস্ত সময়ে অস্বাভাবিক ভিড়ের জন্য মেট্রোর দরজা বন্ধ করতে সমস্যা দেখা দিচ্ছে, যার ফলে ট্রেনগুলি মাঝে মাঝে থমকে যাচ্ছে এবং পরবর্তী ট্রেনগুলির সময়সূচিতে বিলম্ব ঘটছে। এটি গোটা মেট্রো পরিষেবাকে ব্যাহত করছে।

টলিউডের শিশুশিল্পী অরিত্রের সোশ্যাল মিডিয়া এক্সপ্রেশন; দেবের দিকে তির্যক মন্তব্য!

কলকাতা মেট্রো আধিকারিক জানান

শুক্রবার সকালে উত্তর-দক্ষিণ মেট্রোর দমদমমুখী পথে যতীন দাস পার্ক স্টেশনে একটি ট্রেনের দরজা বন্ধ না হওয়ার কারনে সমস্যা সৃষ্টি হয়। অত্যধিক ভিড়ের কারণে ট্রেনটি ওই স্টেশনে প্রায় সাত মিনিট দাঁড়িয়ে থাকে, ফলে পিছনের ট্রেনগুলিরও সময় পিছিয়ে যায়। অভিযোগ উঠেছে, মেট্রোর স্টেশনে পর্যাপ্ত সংখ্যক রেলরক্ষী বাহিনী নেই, যার কারণে সমস্যা আরও প্রকট হচ্ছে।

নৈহাটিতে ইস্টবেঙ্গল মহমেডানের মিনি ডার্বি ড্র

মেট্রো কর্তৃপক্ষ অবশ্য এই বিভ্রাটকে সাময়িক বলে দাবি করেছে। কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, ‘ভিড়ের কারণে প্রায়ই দরজা বন্ধ হওয়ার সমস্যা দেখা দিচ্ছে, এবং এর ফলেই ট্রেনের চলাচলে দেরি হচ্ছে’। যাত্রীদের একাংশ মনে করছেন, অফিসের ব্যস্ত সময়ে টালিগঞ্জ সংলগ্ন মহানায়ক উত্তমকুমার স্টেশন থেকে দমদমের দিকে দু-একটি অতিরিক্ত ট্রেন চালালে সমস্যা কিছুটা কমতে পারে।

এছাড়া, ইস্ট-ওয়েস্টের হাওড়া-এসপ্লানেড শাখায় রক্ষণাবেক্ষণের কাজের জন্য দৈনিক ট্রেনের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে। ব্যস্ত সময়ে প্রায় ২০টি ট্রেন ওই শাখায় চলাচল করছে না, যার ফলে যাত্রীদের ভিড় উর্ধ্বমুখী হচ্ছে। উত্তর-দক্ষিণ মেট্রোতেও লাইন রক্ষণাবেক্ষণের কাজের জন্য গতির বিধিনিষেধ থাকছে, যা ট্রেনের সময়সূচি বজায় রাখতে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে।

বিরাট কোহলির ভুল সিদ্ধান্তে ভক্তদের মন ভাঙল!

দমদম-দক্ষিণেশ্বর শাখায় দক্ষিণেশ্বর স্টেশন থেকে ট্রেন ঘোরানোর সমস্যা এবং পয়েন্ট ও সিগন্যালের বিভ্রাটও প্রায় নিত্যদিনের ঘটনা। এসব কারণে ট্রেনের সংখ্যা দিনে ৩০০ থেকে কমিয়ে ২৮৮টিতে নামিয়ে আনতে হয়েছে।পুজোর সময় এই সব সমস্যা মেট্রো যাত্রীদের জন্য বাড়তি চাপ সৃষ্টি করছে। তাই দ্রুত এই দুর্ভোগের সমাধান চাইছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর