junior-doctors-protest-supreme-court-indira-jai-singh

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর:মঙ্গলবার সুপ্রিম কোর্টে জুনিয়র চিকিৎসকদের আন্দোলন নিয়ে একটি গুরুত্বপূর্ণ শুনানি হবে । এই মামলার শুনানিতে আন্দোলনকারীদের পক্ষে এবার সওয়াল করবেন প্রখ্যাত আইনজীবী ইন্দিরা জয় সিংহ। সূত্রের খবর, আন্দোলনকারীরা আইনজীবী গীতা লুথরার সওয়ালে সন্তুষ্ট ছিলেন না এবং তারা মনে করেন যে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে তাদের দৃষ্টিভঙ্গি সঠিকভাবে তুলে ধরা হচ্ছে না।

সন্দীপ ঘোষের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ: ট্রান্সজেন্ডার কমিউনিটির প্রথম সারির যোদ্ধার মন্তব্য

রাজ্য সরকারের বিরুদ্ধে প্রশ্ন তুলেছিলেন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়

গত সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানিতে রাজ্য সরকারের বিরুদ্ধে বিভিন্ন প্রশ্ন তুলেছিলেন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। রাজ্যের আইনজীবী কপিল সিব্বল সাফ জানান যে, জুনিয়র চিকিৎসকদের টানা কর্মবিরতির কারণে সরকারি হাসপাতালে চিকিৎসা না পেয়ে কতজনের মৃত্যু হয়েছে তা নিয়ে একটি পরিসংখ্যান তুলে ধরেন। কপিল সিব্বল আদালতে দাবি করেন যে, এই আন্দোলনের ফলে রাজ্যের স্বাস্থ্য পরিষেবা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।প্রধান বিচারপতি তখন রাজ্যকে নির্দেশ দেন যে, যদি জুনিয়র চিকিৎসকরা সকাল ৫টার মধ্যে কাজে যোগ দেন, তাহলে তাদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না। তবে, যদি তারা পরে কাজ না শুরু করেন, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার সম্ভাবনা রয়েছে।সুপ্রিম কোর্টের শুনানির দিন আইনজীবী গীতা লুথরা যথাযথভাবে পাল্টা যুক্তি তুলে ধরতে পারেননি বলে অভিযোগ উঠেছে। এরপরে, বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন যে, তিনি নির্যাতিতার পরিবারের আইনজীবী এবং এ বিষয়ে তার কোনো মন্তব্য করার অধিকার নেই।

রান্নার পর ফেলে দেবেন না, জানুন এই পাতা কতটা স্বাস্থ্যের জন্য উপকারি!

সম্প্রতি, জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তীব্র সংঘাত সৃষ্টি হয়েছে। নবান্নের সভা ভেস্তে যাওয়ার পরেও কালীঘাটে আন্দোলনকারীদের ডেকে পাঠানোর চেষ্টা করা হয়েছিল, কিন্তু বৈঠক সফল হয়নি। স্বাস্থ্যভবনও পাল্টা কৌশল গ্রহণ করে সময়সীমা বেঁধে দেয়।মুখ্যমন্ত্রী একাধিকবার সুপ্রিম কোর্টের নির্দেশের কথা আন্দোলনকারীদের স্মরণ করিয়ে দিয়েছেন। এই পরিস্থিতিতে, আগামী মঙ্গলবার সুপ্রিম কোর্টের শুনানিতে রাজ্যের অবস্থান এবং জুনিয়র চিকিৎসকদের প্রতিক্রিয়া খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর