rg kar case

ব্যুরো নিউজ,২৯ আগস্ট:আরজিকর কান্ডের প্রতিবাদ ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে সমাজের প্রতিটি স্তরের মানুষের মধ্যে। নির্যাতিতা চিকিৎসকের সুবিচারের দাবিতে,দোষীদের কঠোর শাস্তির দাবিতে একে একে সমাজের বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত মানুষেরা পথে নেমে প্রতিবাদ আন্দোলন সংগঠিত করছেন। এবার আরজিকর কাণ্ডের প্রতিবাদে নাট্য সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ প্রতিবাদী সিদ্ধান্ত।

ইচ্ছেটা কি ধরনের?অফিশিয়াল নাকি রাজনৈতিক?রাজ‍্যকে তুলোধোনা হাইকোর্টের

কি সিদ্ধান্ত নাট‍্যদলের?

“ডাইরি অফ ওয়েস্ট বেঙ্গল” সিনেমার মুক্তিতে হস্তক্ষেপ করল না কলকাতা হাইকোর্ট

মেয়েদের রাত দখলের কর্মসূচি থেকে শুরু করে নবান্ন অভিযান, প্রধান বিরোধীদল বিজেপির ধর্ণা কর্মসূচি থেকে শুরু করে সিপিআইএমের প্রতিবাদ আন্দোলন, কংগ্রেসের লালবাজার অভিযান থেকে শুরু করে টলিউডের শিল্পীদের পথে নেমে প্রতিবাদ… সমস্ত ক্ষেত্রেই আরজিকর কাণ্ডে প্রতিবাদে মুখর সকলেই। এবার নাট্যসংস্থার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, সরকারি অনুদান তারা নেবে না। রাজ্য সরকার নাট্য মেলার জন্য ৫০ হাজার টাকা যে অনুদান দেয়, তা ফিরিয়ে দিল মালদহের সমবেত প্রয়াস নামে নাট্যদল। এর সঙ্গে তারা রাজ্য সরকারের আয়োজনে নাট্যমেলাও বয়কট করছে। সরকারি উদ্যোগে যে নাট্যমেলার আয়োজন করা হয় তা বয়কট করতে চলেছে মালদহ সমবেত প্রয়াস নাট্যদল। মালদহের ইংরেজবাজার শহরের নজরুল সরণীতে ৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর পথনাটকের আয়োজন করেছে এই নাট্যগোষ্ঠী।

আরো একটি নিম্নচাপের সৃষ্টি বঙ্গোপসাগরে। দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি

মালদহ সমবেত প্রয়াস নাট্যদলের কর্ণধার শরদিন্দু চক্রবর্তী বলেছেন, এই রাজ্যে যে ঘটনা ঘটেছে তা কাম্য নয়। তার প্রতিবাদ জানাতেই এই সিদ্ধান্ত। নাট্য ব্যক্তিত্ব চন্দন সেন প্রতিবাদকে সমর্থন জানিয়ে বলেন, ওদের অভিনন্দন জানাচ্ছি। আমার মনে হয় এরকম ঘটনা আরো ঘটবে। প্রমাণ লোপাটের বিরুদ্ধে প্রতিবাদ জানালে মুখ্যমন্ত্রী ফোঁস করতে বলছেন। এই ফোঁস যদিও ২০১১-১২ সাল নাগাদ দেখেছি। তবে বর্তমানে আন্দোলন আর কোনো নির্দিষ্ট রাজনৈতিক দলের হাতে নেই। সমাজের সাধারণ স্তরের সমস্ত মানুষ এই প্রতিবাদ করছেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর