subhendhu photo

ব্যুরো নিউজ,২৪ আগস্ট:অরাজনৈতিকভাবে আরজিকর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে ২৭শে আগস্ট নবান্ন অভিযানের ডাক দিয়েছে ছাত্র যুব সমাজ। সোশ্যাল মিডিয়া জুড়ে নবান্ন অভিযানের ডাক রাজ্যে সাড়া ফেলে দিয়েছে। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে ২৭শে আগস্ট নবান্ন অভিযান করা হবে। এবার সেই নবান্ন অভিযান ব্যর্থ করতে ময়দানে নেমে পড়েছে রাজ্য পুলিশ।

RG Kar case:’গলার টোন’ বুঝিয়ে দিয়েছিল ভয়ঙ্কর ষড়যন্ত্রের আঁচ, কেঁদে ফেললেন নির্যাতিতার মা

পুলিশের ভূমিকা নিয়ে যা জানালেন শুভেন্দু:

কলকাতার নাকাল ২ ঘণ্টার বৃষ্টিতে

যেহেতু সোশ্যাল মিডিয়ায় এই অভিযানের ডাক দেওয়া হয়েছে, তাই সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করে রাজ্য পুলিশ নবান্ন অভিযান ব্যর্থ করতে উঠে পড়ে লেগেছে। শনিবার সকালে এই বিস্ফোরক দাবী করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোশ্যাল মিডিয়ায় শুভেন্দু লিখেছেন, ২৭ তারিখের নবান্ন অভিযানের বার্তা ভাইরাল হতেই হাঁটু কেঁপে গিয়েছে পশ্চিমবঙ্গ সরকারের। প্রথমে মহিলাদের রাত দখলের কর্মসূচি সাড়া ফেলার পরে তা জনরোষের মাধ্যমে পরিণত হওয়ায় সরকার এবং প্রশাসন প্রচন্ড চাপে পড়েছে। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের স্নায়ুর চাপ কমাতে পুলিশ মাঠে নেমে পড়েছে। শুধুমাত্র পুলিশি ব্যবস্থা দিয়ে রোখা যাবে না বুঝে মমতার পুলিশ অনৈতিক পথ অবলম্বন করছে। শুভেন্দু ওই সোশ্যাল মিডিয়া পোস্টে আরো লিখেছেন, প্রত্যেক জেলার থানাগুলোতে ফেক ফেসবুক প্রোফাইল খোলানো হচ্ছে সিভিক ভলান্টিয়ারদের দিয়ে। আর এই ফেক ফেসবুক প্রোফাইল ব্যবহারকারীদের URL Link পাঠানো হচ্ছে। যাতে ভুল পোস্ট ছড়িয়ে নবান্ন অভিযান নিয়ে বিভ্রান্তি ছড়ানো যায় এবং ছাত্র-ছাত্রীদের মনোবল ভেঙে দেওয়া যায়।

নির্যাতিতার বিচার চাই, কুরুক্ষেত্রের কৃষ্ণের আহ্বানে রাস্তায় নামছে বিশ্ব হিন্দু পরিষদ

এখানেই থামেন নি শুভেন্দু। সমাজমাধ্যমে পোস্টে শুভেন্দু আরো দাবি করেছেন, সিভিক ভলান্টিয়ারদের ডকুমেন্ট দিয়ে সিম কার্ড তোলা হয়েছে। আর ওসিরা রিচার্জ করার জন্য টাকা দিয়েছেন। তারপরে ফেক নাম দিয়ে ফেসবুক প্রোফাইল খোলানো হচ্ছে। প্রতিটি জেলার সব জায়গায় ডিজির নির্দেশে যুদ্ধকালীন তৎপরতায় এই কাজ চলছে। পৃথিবীতে টুলকিট ব্যবহারে আন্দোলন জোরদার করার নজির রয়েছে। এবার এই প্রথম আন্দোলন রুখতে সরকার আর প্রশাসন Toolkit ব্যবহার করে ভুয়ো খবর ছড়িয়ে আন্দোলন ভেস্তে দিতে চাইছে।

কি এমন হলো বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা যে মেয়েকে বিদেশে রেখে মধ্যরাতে বাড়ি ফিরলেন

বিরোধী দলনেতার আহ্বান, ছাত্র-ছাত্রীদের এবং নাগরিক সমাজকে অনুরোধ করছি, কোনো ভুয়ো খবরে বিভ্রান্ত হবেন না। ডাক্তার বোনটির জন্য সুবিচার আদায়ের দাবি জানানোর জন্য দৃঢ় প্রত্যয়ে এগিয়ে চলুন। সেখানে পূর্ব মেদিনীপুর জেলায় পুলিশের দ্বারা খোলা ফেক ফেসবুক প্রোফাইলের তালিকা নমুনা হিসেবে যোগ করার কথা জনসমক্ষে প্রকাশ করলেন বলে জানান শুভেন্দু অধিকারী।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর