ব্যুরো নিউজ, ৮ ডিসেম্বর: বৃষ্টি শেষের ইঙ্গিত | তবে কি বঙ্গে পড়তে চলেছে জাঁকিয়ে শীত?  

বিগত ২ দিন মুষলধারে বৃষ্টি হলেও কিন্তু আজ সকাল থেকে বৃষ্টির দেখা মেলেনি। তবে মহানগরীর আকাশ কিন্তু কার্যত মেঘলা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টির শেষে অবশেষে শহরে পরতে চলেছে জাঁকিয়ে শীত। ইতিমধ্যেই ঘূর্ণিঝড় মিগজাউম তাঁর শক্তি হারিয়ে নিম্নচাপে পরিনত হয়েছে। এবার বাংলা থেকেও এর প্রভাব সরে গিয়ে শীতের শুরু হবে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজকের থেকে রাতের তাপমাত্রা বেশ খানিকটা কমবে। গোটা রাজ্যেই তাপমাত্রার পতন লক্ষ্য করা যাবে। আজ থেকেই আবহাওয়ার পরিবর্তন ঘটবে। ৯ তারিখের পর থেকে মেঘমুক্ত ঝলমলে আবহাওয়া থাকবে দঃ বঙ্গে। আগামী কয়েকদিন দিনের তাপমাত্রা মোটামুটি একই থাকলেও রাতের তাপমাত্রা ৪ ডিগ্রি কমবে। আগামী সপ্তাহ থেকে আরও বাড়বে ঠান্ডা। পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ফের ১৫ ডিগ্রির ঘরে নামবে রাতের তাপমাত্রা। আপাতত আসন্ন শীতের পথে আর বাধা নেই বলেই ধরে নেওয়া হচ্ছে।

ডিজিটাল ইন্ডিয়া আইন আনার পরিকল্পনা কেন্দ্রের

১০ ডিসেম্বরের পর থেকে কলকাতা তাপমাত্রা ২০ ডিগ্রির নীচে নামবে। আজ থেকেই অবাধে উত্তর-পশ্চিমের হাওয়া প্রবেশ করবে। ফলে জাঁকিয়ে ঠান্ডা পড়বে। আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২১.১ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রী কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯.৪ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯৮ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৮৬ শতাংশ।

দঃ বঙ্গে আজ বৃষ্টির সম্ভাবনা না থাকলেও কিন্তু উঃ বঙ্গের দার্জিলিং, কালিম্পঙ, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় আজ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলায় শুষ্ক থাকবে আবহাওয়া। তবে আগামী সপ্তাহ থেকে তাপমাত্রা বেশ খানিকটা কমবে বলে মনে করা হচ্ছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর