লক্ষ
ব্যুরো নিউজ, ১৫ নভেম্বর: ব্রিগেডে লক্ষ কণ্ঠে গীতাপাঠ কর্মসূচি! গুরুত্বপূর্ণ ভূমিকা শুভেন্দুর


আগামী ২৪ ডিসেম্বর গীতা জয়ন্তি উপলক্ষে ব্রিগেডে লক্ষ্য কন্ঠে গীতা পাঠের কর্মসূচি। এই কর্মসূচি নিয়েছে বিভিন্ন সনাতনী সংগঠন। গোটা বিষয়টা তিনটে সংগঠন মিলে পরিচালনা করছে। তবে এ ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছে শুভেন্দু অধিকারী। 
সাত সকালে দুর্ঘটনা! ট্রেনে আগুন, আতঙ্কিত যাত্রীরা
শুভেন্দু অধিকারী উৎসাহিত করছেন সংগঠকদের। তাদের আয়োজন সংঘটিত করার ক্ষেত্রে নানান ভাবে সাহায্যও করছেন। গোটা রাজ্যের মানুষের কাছে সনাতন ধর্ম প্রচারকে তিনি তুলে ধরেছেন। গোটা বাংলার মধ্যে সনাতন ধর্ম প্রচারের ক্ষেত্রে লক্ষ কন্ঠে গীতা পাঠের এই বিরাট কর্মসূচি খুব সহায়ক ভূমিকা হবে বলে চনে করছেন। বিভিন্ন কর্মসূচিতে এ কথা শুভেন্দু অধিকারী গোটা রাজ্যবাসীর কাছে বারে বারে তুলে ধরার চেষ্টা করেছেন।

এই কর্মসূচিতে উপস্থিত থাকার কথা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর। তবে জানা যাচ্ছে এই কর্মসূচিতে উপস্থিত থাকতে পারেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর দফতর থেকে এই বিষয়ে কিছু জানা না গেলেও আয়োজকরা এমনটাই দাবি, এই কর্মসূচিতে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী।

এর পাশাপাশি হিন্দু ধর্মের অসংখ্য মঠ, মন্দির, ধর্মীয় প্রতিষ্ঠানের কর্ণধারও সেদিনের অনুষ্ঠানে থাকবেন। এবিষয়ে প্রদীপ্তানন্দ মহারাজ বলেন, ‘‘আমরা রাজ্যে সনাতন ধর্মের যত সংগঠন, আশ্রম, সংস্থা রয়েছে সকলকেই যোগদানের আবেদন জানিয়েছি।  

পুরীর শংকরাচার্য নিশ্চলানন্দ সরস্বতী, দ্বারকার শংকরাচার্য সদানন্দ সরস্বতী উপস্থিত থাকবেন বলে সম্মতি জানিয়েছেন। মোট ৩৬০০ হিন্দুত্ববাদী সংগঠন এই কর্মসূচিতে যোগ দেওয়ার বিষয়ে লিখিত সম্মতি দিয়েছে বলে আয়োজকরা দাবি করেছেন। এছাড়াও আরো বেশ কিছু সংগঠন তাড়াতাড়ি এই বিরাট কর্মসূচির সঙ্গে যুক্ত হবে বলেও জানান তারা। অখিল ভারতীয় সংস্কৃত পরিষদের পরিকল্পনা অনুযায়ী আগামী ২৪ ডিসেম্বর ব্রিগেডে সকাল দশটা থেকে অনুষ্ঠান শুরু হবে।তবে গীতার ১৮টি অধ্যায় হলেও সেদিন পাঁচটি অধ্যায়ের পাঠ হবে। সেই পাঠগুলি বাছাই করে ইতিমধ্যেই সব সংগঠনকে জানিয়ে দেওয়া হয়েছে। এতোগুলি সংগঠনকে একত্রিত করার জন্য সংগঠকদের উৎসাহিত করার জন্য গুরুত্বপূর্ণ ভুমিকা নিয়েছেন শুভেন্দু অধিকারী। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর