ইভিএম নিউজ ব্যুরো, ২০ জুলাইঃ (Latest News) বর্তমানে চুলের সমস্যায় ভুগছেন প্রায় সকলেই। বর্ষাকালে এই সমস্যায় বেশি পড়তে হয়। এই সময় চুল পড়া বাড়ে এবং চুলের বেহাল দশা শুরু হতে থাকে। তাই সব থেকে গুরুত্বপূর্ণ স্ক্যাল্প পরিষ্কার রাখা। যা অত্যন্ত প্রয়োজনীয়। তাই নিয়মিত ক্লিনিং-এর পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

তাহলে জেনে নিন সপ্তাহে ক’দিন শ্যাম্পু করা প্রয়োজন

সর্বপ্রথম স্ক্যাল পরিষ্কার রাখুন। স্ক্যাল্পে ময়লা জমতে থাকলে তার প্রভাব চুলের উপর পরে। ফলে চুল উঠতে শুরু করে এবং সামান্য টান লাগলে চুল ঝরে যায়। এছাড়া অপরিষ্কার স্ক্যাল্পে বাসা বাঁধে নানান সংক্রমণ।
তাই চুলকে ভালো রাখতে এবং স্ক্যাল্পের সুস্বাস্থ্য বজায় রাখতে শ্যাম্পু করতেই হবে। ক্লিনজার বা শ্যাম্পু আপনার স্ক্যাল্পের ময়লা দূর করে। তবে শ্যাম্পু করার সময়ে সরাসরি তা স্ক্যাল্পে লাগাবেন না। সামান্য জল মিশিয়ে লাগাবেন। এরপর স্ক্যাল্পে মাসাজ করতে হবে। বাড়তি ফেনা চুলে লাগিয়ে নিন।

শ্যাম্পু করার পরে চুল ভালো করে ধুয়ে ফেলতে হবে। তারপর চুলে কন্ডিশনারও লাগাতে হবে। তবে সতর্ক থাকবেন কন্ডিশনার যেন স্ক্যাল্পে না লাগে।

এখন প্রশ্ন হচ্ছে, সপ্তাহে ঠিক কতদিন শ্যাম্পু লাগানো উচিত?

প্রতি সপ্তাহে অন্তত ৩ দিন শ্য়াম্পু করতেই হবে। বিশেষজ্ঞদের একাংশের মতে, আপনি প্রয়োজনে সপ্তাহে প্রতিদিনও শ্যাম্পু করতে পারেন। সেক্ষেত্রে মাইল্ড ক্লিনজার ব্যবহার করা অত্যন্ত জরুরী। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর