ইভিএম নিউজ ব্যুরো, ২৮ জুলাই (Latest News) শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোন কঠোর পদক্ষেপ গ্রহণ বা গ্রেফতার করার আগে আদালতের অনুমতি নিতে হবে। বৃহস্পতিবার সুমন সিং নামে এক ব্যক্তির করা জনস্বার্থ মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেন। তবে বিরোধী দলনেতার বিরুদ্ধে কোনরকম অভিযোগ উঠলে তা প্রথমে খতিয়ে দেখবে পুলিশ প্রশাসন। তারপর, তার বিরুদ্ধে ওঠা অভিযোগ যদি গুরুতর হয় তবেই এফআইআর দায়ের করা যেতে পারে। তবে কঠোর পদক্ষেপের জন্য আদালতের অনুমতি অবশ্যই প্রয়োজন।

আদালতের এই রায়ের সঙ্গে সঙ্গেই পশ্চিম মেদিনীপুর জেলার মোহনপুর থানায় শুভেন্দুর বিরুদ্ধে এফ আই আর দায়ের হয়। পঞ্চায়েত ভোটের দিন মোহনপুর থানার রামপুরা এলাকায় অবাধ ছাপ্পা ভোটের অভিযোগে ব্যালট বাক্স পুকুরে ফেলে দেওয়ার ঘটনায় শুভেন্দু অধিকারীর প্ররোচনা রয়েছে, এই মর্মেই এফআইআরটি দায়ের হয়েছে। পঞ্চায়েত ভোটের আগে বিভিন্ন জনসভা থেকে অধিকারী কে বলতে শোনা গিয়েছিল, “পঞ্চায়েত ভোটে অনিয়ম দেখলে ভোট বাক্স জলে ফেলে দিন”।
পর্যবেক্ষক মহলের তাই ধারণা, সেই বক্তব্যকেই তৃণমূল কংগ্রেস হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চাইছে।

অতীতেও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়ে তাকে ফাঁসানোর চেষ্টার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এরপরই কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা শুভেন্দু অধিকারীকে রক্ষাকবচ দিয়েছিলেন । কিন্তু কলকাতা হাইকোর্টের বৃহস্পতিবারের এই রায়ের পর, ওই নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নেন বিধানসভার বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজয়ী বিধায়ক শুভেন্দু অধিকারী। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর