রত্না দাস, ২ অগাস্টঃ (Latest News) দাম্পত্য জীবন অসুখী? শারীরিক সম্পর্ক করতে অক্ষম হচ্ছে আপনার স্বামী ?দাম্পত্য জীবনে শুধু টাকা বাড়ি গাড়ি এই সবই থাকলে জীবন সুখময় হয় না চাই স্বামী-স্ত্রীর শারীরিক চাহিদাপূরণ। সেই চাহিদা পূরণে যদি আপনার সঙ্গী ব্যর্থ হয় এবং সেই ব্যর্থতার কারণ যদি তার শারীরিক উত্তেজনার অভাব হয় তাহলে ঘরোয়া এই জিনিসটি দিয়ে আপনি সেই সমস্যা মেটাতে পারবেন। বিবাহিত পুরুষরা সাধারণত পাঁচটি গোপন সমস্যায় ভোগেন। আর সেই সমস্যা সমাধানে এই বিশেষ খাদ্র দ্রব্য ম্যাজিকের মতো কাজ করবে। সেটি হল লবঙ্গ ।রোজ দুটি করে লবঙ্গ খেলে সেরে যেতে পারে গোপন রোগ।

গলা ব্যথা সর্দি এসবে যেমন লবঙ্গ খাওয়া যায় তেমনি দাঁতের সমস্যাতেও লবঙ্গ খুবই উপকারী লবঙ্গে উপস্থিত অ্যান্টি জিঞ্জিভাইটিস ,অ্যান্টি প্লাক বৈশিষ্ট রয়েছে যা দাঁত এবং দান্তের মারিকে সুস্থ রাখতে সাহায্য করে। এটি মুখের দুর্গন্ধ এবং মাড়িতে সংক্রমণ রোধে ও পিরিয়ডোনটাইটিস প্রতিরোধে অপরিহার্য।

ভারতের লবঙ্গের ব্যবহার বহু পুরনো। মুঘলরা রান্নায় সুগন্ধি হিসেবে লবঙ্গ ব্যবহার করে থাকেতেন। লবঙ্গের ঔষধি গুন মারাত্মক এটিতে অ্যান্টি ফাঙ্গাল ,অ্যান্টি, এবং অ্যান্টি ভাইরাল, অ্যান্টিইনফ্লমেটরি, অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টিকারসিনোজেনিকের মত অনেক বৈশিষ্ট্য রয়েছে।

লবঙ্গ পুরুষদের শরীরে মিরাকেল ঘটাতে পারে। তাই সমস্ত বিবাহিত পুরুষদের লবঙ্গ খাওয়া উচিত। পুরুষদের টেস্টোস্টেরন হরমোন উৎপাদনে। বিশেষ সহায়তা করে লবঙ্গ। লবঙ্গ সঙ্গমের ইচ্ছে বাড়াতে সাহায্য করে। লবঙ্গে রয়েছে ফাইটোকেমিক্যাল, যেমন ফ্ল্যাভোনয়েড, অ্যাল্কালয়েড এবং স্যাপোনিন। যা যৌন ইচ্ছাকে উদ্দিপিত এবং যৌন শক্তিকে বৃদ্ধি করতে সাহায্য করে। যৌন ক্ষমতা এবং টেস্টোটেরনে মাত্রা বৃদ্ধি করে। অকাল পতন রোধ করে । সমীক্ষা অনুযায়ী, লবঙ্গ স্নায়ুতন্ত্রের উত্তেজনা বৃদ্ধি করে শারীরিক উত্তেজনা বৃদ্ধি করতে সাহায্য করে। শুক্রাণু বৃদ্ধি করতে সাহায্য করে। পুরুষদের শুক্রানুর সংখ্যা কম হওয়ার কারণ হিসাবে অতিরিক্ত ধূমপান, খারাপ খাদ্যআভ্যাস, মদ্যপান, দীর্ঘস্থায়ী রোগ এবং বয়স বিশেষভাবে দায়ী হয়। তাই উর্বরতা বজায় রাখতে লবঙ্গ একটি বড় ভূমিকা পালন করে। লবঙ্গে থাকে প্রচুর শক্তিশালী অ্যান্টি -অক্সিডেন্ট যা ফ্রি র‍্যাডিক্যালের বিরুদ্ধে গিয়ে প্রজনন অঙ্গের ক্ষতির থেকে রক্ষা করে। এটি শুক্রানুর সংখ্যা বাড়ানো , শুক্রানুর গুনমান, এবং শুক্রানুর গতিশীলতা বৃদ্ধিতে সাহায্য করে।

পাশাপাশি মহিলাদের থেকে পুরুষদের অন্যান্য শারীরিক সমস্যা অনেক বেশি থাকে। যেমন উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস। লবঙ্গ উচ্চ রক্তচাপের ঝুঁকি কমাতে সাহায্য করে। লবঙ্গে উপস্থিত কার্ডিওপ্রটেকটিভ অ্যান্টিভিটি। শুধুমাত্র কোলেস্টেরলের মাত্রা কমায় না রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ায় এবং হৃদপিন্ডের পেশীকে সুস্থ রাখে। লবঙ্গে উচ্চ অ্যান্টিহাইপারগ্লাইসেমিক, হেপাটোপ্রটেক্টিভ, হাইপোপিলিপিডেমিক এবং অ্যান্টিঅক্সিডেটিভ রয়েছে। এটি শরীরের গ্লুকোজ এবং কোলেস্টেরলের মাত্রা কমাতে এবং লিভারের কোষগুলোকে ক্ষতিগ্রস্ত হওয়া থেকে রক্ষা করতে সাহায্য করে। লবঙ্গ পুরুষদের স্বাস্থ্য ভালো রাখার পাশাপাশি জীবনযাত্রার মান উন্নত করে। তবে অতিরিক্ত লবঙ্গ খাওয়া কিন্তু স্বাস্থের পক্ষে ক্ষতিকর। তাই প্রতিদিন দুটি করে লবঙ্গ খান এবং যৌবন ধরে রাখুন। (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর