দমকা

ব্যুরো নিউজ, ২৪ অক্টোবর: বৃষ্টি ও দমকা হাওয়ার দাপটে হেলে গেলো পুজো মণ্ডপ

বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। এই নিম্নচাপ ধীরে ধীরে শক্তি বাড়াচ্ছে এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। নিম্নচাপের প্রভাবে ইতিমধ্যেই দক্ষিণ চব্বিশ পরগনার উপকূল তীরবর্তী এলাকাগুলিতে শুরু হয়ে গিয়েছে ভারী বৃষ্টি। সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ঝোড়ো হাওয়ার দাপট। উৎসবের আবহেও কোথায় যেন বিষাদের ছায়া! এই তো সবে পুজো শুরু হল, তারই মধ্যে বিদায়লগ্ন এসে হাজির। নবমীর দুপুরে আকাশ ঢেকে গিয়েছিল কালো মেঘে। বেলা গড়াতেই শুরু হল ভারী থেকে অতিভারী বৃষ্টি। সঙ্গে উপকূল তীরবর্তী এলাকাগুলিতে শুরু হল ঝড়ো হওয়ার দাপট।

 

দমকা হাওয়াতে ডায়মন্ড হারবার এলাকার অতি পরিচিত প্রাচীন একটি পুজো মন্ডপ হেলে গিয়েছে। প্রকৃতির রোষের কারণে মাথায় হাত পরল পুজো উদ্যোক্তাদের। ডায়মন্ড হারবার অগ্রণী ক্লাবের দুর্গাপুজো এ বছর ৭৮ তম বর্ষে পদার্পণ করেছে। সেই মন্ডপ নিম্নচাপ ও দমকা হাওয়ার কারণে হেলে গিয়েছে।

৪০ তম বর্ষে পদার্পণ সোনারপুর মিলন পল্লীর দুর্গাপুজোর

এ বিষয়ে এই পুজোর সভাপতি নকীব উদ্দিন গাজী বলেন, নবমীর উৎসবের মেজাজের, বৃষ্টির কারণে ছন্দপতন হলো। সাধারণ মানুষের আনন্দ যেন মাটি হতে চলেছে। বৃষ্টি ও প্রবল দমকা হাওয়ার কারণে আমাদের পুজো মণ্ডপ হেলে গিয়েছে। বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে মণ্ডপ। বৃষ্টির জেরে একাধিক সাংস্কৃতিক অনুষ্ঠান আমাদের বাতিল করতে হয়েছে। নিম্নচাপের কারণে বিভিন্ন পুজো মণ্ডপ গুলিতে ঠাকুর দেখতে আসা দর্শনার্থীরা সমস্যায় পড়েছে।

রিমা হালদার নামক এক দর্শনার্থী  জানান, হাতে আর মাত্র একদিন রয়েছে আমরা ভেবেছি যে এই নবমীর তেই ডায়মন্ড হারবারে বেশ কয়েকটি পুজো মন্ডপ আমরা ঘুরে নেব। কিন্তু বৃষ্টির কারণে সমস্যায় পড়তে হচ্ছে আমাদের সকলকে। বৃষ্টি যেন নবমীর আনন্দ মাটি করে দিল। নিম্নচাপের কারণে উত্তাল হতে পারে সমুদ্র সে কথা মাথায় রেখে বুধবার ও বৃহস্পতিবার পর্যন্ত গভীর সমুদ্রে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা জারি করেছে মৎস্য দপ্তর। যে সকল মৎস্যজীবীরা গভীর সমুদ্রে মাছ ধরতে  গিয়েছে সে সকল মৎস্যজীবীদের উদ্দেশ্যে মৎস্য দপ্তরের পক্ষ থেকে বারবার অনুরোধ করা হচ্ছে যে তারা যেন উপকূলে ফিরে আসে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর