ইভিএম নিউজ ব্যুরো, ৬ জুনঃ (Latest News) তৃণমূলের পঞ্চায়েত সদস্যদের মধ্যে ভাগ বাটোয়ারা নিয়ে সমস্যা, মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছে বাঁধ তৈরির কাজ, অভিযোগ বিরোধীদের। বাঁধ তৈরির জন্য প্রথমে টেন্ডার ডাকা হয়েছে। টেন্ডার পাশও হয়ে গিয়েছে। সেই মতো বাঁধ তৈরির কাজও শুরু হয়ে গিয়েছিল। কিন্তু মাঝ পথেই বন্ধ কাজ।  

জলপাইগুড়ির বেলাকোবার ভায়াপাড়া থেকে জোরাবান্ধা পর্যন্ত চলছিল প্রায় সাড়ে পাঁচশো মিটার দীর্ঘ বাঁধ তৈরির কাজ। সামনেই বর্ষা। দুয়ারে কড়া নাড়ছে পঞ্চায়েত। পঞ্চায়েত থেকে দেড় কোটি টাকা ধার্যও করা হয়েছিল। তবে মাঝপথেই সেই বাঁধ তৈরির কাজ থমকে গেল। বিরোধীরা অভিযোগ করছে, তৃণমূল পঞ্চায়েত সদস্যের বাধার ফলেই এই বাঁধ তৈরির কাজ বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু কেন? 

বেলাকোবা গ্রাম পঞ্চায়েতের তৃণমূলেরই এক সদস্য শ্যামলী রায় বলেন, ‘আমরা কাজের বিবরণ চেয়ে পাঠিয়েছিলাম। কিন্তু তার কোন উত্তর পাইনি। পঞ্চায়েত সদস্যদের না জানিয়ে কাজ করা হচ্ছে। আমাদের তো জনগণের কাছে জবাব দিতে হয়। তাই কাজ বন্ধ রাখতে বাধ্য হয়েছে'। 

তৃণমূলের অন্য এক পঞ্চায়েত সদস্য নীলতি রায় অবশ্য কাজ বন্ধ রাখার কথা স্বীকার করে নিয়ে বলেছেন, ‘আমরা সেচ দফতরের কাছে কাজের তথ্য জানতে গিয়েছিলাম। কিন্তু জানতে পারিনি। আমার সন্দেহ এই কাজে দুর্নীতি হতে পারে। তাই কাজ বন্ধ রাখতে বলা হয়েছে'।  

বিরোধীরা অবশ্য দাবি করেছে, কাজের বখরাজনিত সমস্যা নিয়ে গোলমালের সূত্রপাত। আর তাতেই বন্ধ কাজ। বিরোধীদের সুরে তাল মিলিয়ে তৃণমূলেরই একাংশের অভিযোগ, বালি মাফিয়াদের সঙ্গে যোগসাজশ রেখে এই কাজ চলছিল। 

বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামীর বক্তব্য, তৃণমূলের পোষা গুণ্ডারা তোলাবাজি করছে। তাই কাজ বন্ধ হয়ে গিয়েছে। কংগ্রেসের জেলা সভাপতি পিনাকী সেনগুপ্ত বলেন, ‘এখন তৃণমূল তৃণমূলের মধ্যেই লড়াই চলছে। তাই পঞ্চায়েত ভোট করাতে ভয় পাচ্ছে'। রায়গঞ্জের তৃণমূল বিধায়ক খগেশ্বর রায় এই বিষয়ে জানান, তিনি কলকাতা থেকে ফিরে খোঁজ নিয়ে বিষয়টি দেখবেন। (EVM News) 
নিউ জলপাইগুড়িতে পৌঁছে অভিষেককে কটাক্ষের তিরে বিঁধলেন সুকান্ত

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর