বঙ্গে

ব্যুরো নিউজ, ১৭ নভেম্বর: বঙ্গে কতটা প্রভাব ফেলবে ঘূর্ণিঝড় ‘মিধিলি’?

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। সেই ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে ‘মিধিলি’। এই নামকরন করেছে মলদ্বীপ। আলিপুর আবহাওয়া দফতর  জানিয়েছে, গত ৬ ঘণ্টায় উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর থেকে ২০ কিলোমিটার বেগে আরও উত্তর-উত্তরপূর্ব দিকে সরেছে গভীর নিম্নচাপ।

দাপট বাড়ছে ডেঙ্গির

ক্রমশ শক্তি বাড়িয়ে এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ের রুপ নিয়েছে। সেটি ঘণ্টায় ঘণ্টায় শক্তি বাড়িয়ে আরও উত্তর থেকে উত্তরপূর্ব দিকে সরে যাচ্ছে বলে জানিয়েছেন আবহবিদেরা।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমবঙ্গের উপকূলে মিধিলির আছড়ে পড়ার সম্ভাবনা কম। বাংলায় না এলেও কিন্তু এই ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে বাংলাতে। দঃ বঙ্গে বৃহস্পতিবারই হলুদ সতর্কতা জারি করেছিল হাওয়া অফিস। শুক্রবার আরও এক ধাপ এগিয়ে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

হাওয়া অফিস  জানিয়েছে, শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, হাওড়া, ও পূর্ব মেদিনীপুরের কিছু কিছু এলাকায়। কলকাতা-সহ দঃ বঙ্গের অন্যান্য কিছু জেলা যেমন হুগলী, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর ও মুর্শিদাবাদ, নদিয়ায় শনিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রী কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩.৬ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৮৭ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৬৭ শতাংশ। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর