বিলাসিতা

লাবণী চৌধুরী, ৫ ডিসেম্বর: এক দিকে বিলাসিতা, অন্যদিকে বঞ্চনা!

বন্দ্যোপাধ্যায় বাড়িতে বিবাহ মরশুম! আগামী ৭ ডিসেম্বর মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের ছেলে আবেশের বিবাহ অনুষ্ঠান কর্শিয়াঙে। আর তা নিয়েই বিলাসবহুল আয়োজন। তবে প্রীতিভোজ কয়েক দিন পরে, নিউটাউনের বিলাসবহুল ব্যাঙ্কুয়েটে। যেখানে আরম্বরে শিল্পপতিদের বিভিন্ন অনুষ্ঠান হয়ে থাকে।

ইতিমধ্যেই বিবাহের অনুষ্ঠানে যোগ দিতে পাহাড়ে পৌঁছেছে বন্দ্যোপাধ্যায় বাড়ির আত্মীয়-পরিজনেরা। আগামী কয়েকদিন তাঁদের অস্থায়ী ঠিকানা চা-বাগিচা এলাকার পাঁচতারা হোটেল। আর তা নিয়েও এলাহি আয়োজন। সুসজ্জিত অন্যান্য প্রাঙ্গণ। এদিকে আগামীকালই শৈলশহরে পৌঁছাবেন স্বয়ং মুখ্যমন্ত্রী।

বিপদ বাড়ছে ‘কাকু’ র

তবে সর্বত্র চিত্রতা কিন্তু এক নয়, এক দিকে বিলাসিতা, অন্যদিকে বঞ্চনা!

সপ্তাহব্যাপী এই বিলাসবহুল আয়োজনে বাধ সেধেছে স্বাস্থ্যকর্মীদের স্বাভাবিক কর্মযজ্ঞে। আজ থেকে আগামী রবিবার অব্দি স্বাস্থ্যকর্মীদের এক প্রকার কর্মযজ্ঞ। কার্শিয়াং হাসপাতালে ব্যবস্থা করা হয়েছে ‘চিকিৎসা বাহিনীর’। আঠাশজন চিকিৎসকের সঙ্গে সমসংখ্যক নার্স, ফার্মাসিস্ট ও অ্যাটেন্ড্যান্টদের টিম নিয়ে যাওয়া হয়েছে শহর থেকে। তাঁদের সকাল থেকে রাত ও রাত থেকে সকাল এই দুই শিফটে ডিউটিতে মোতায়েন করার নির্দেশ।

কিন্তু স্বাস্থ্য যোদ্ধাদের ব্যবস্থাপানার একি হাল?

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিশিযাপনের জন্য যে শয্যা বরাদ্দ করা হয়েছে তা নিম্নমানের হোটেলের বিছানারও অধম! মধ্যাহ্নভোজে পরিবেশন করা খাবারের ছবি দেখে একটাই প্রশ্ন উঠে আসছে, এলাহী আয়োজনের কিঞ্চিৎ মাত্র কি এই স্বাস্থ্যযোদ্ধাদের দেওয়া যেত না? ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর