শ্রমিকদের
ব্যুরো নিউজ, ১৪ নভেম্বর: উত্তরাখণ্ডঃ আটকে পড়া শ্রমিকদের পাশে শুভেন্দু 

উত্তরাখণ্ডের উত্তরকাশীতে সুড়ঙ্গ বিপর্যয়ে এখনও আটকে ৪০ জন শ্রমিক। চলছে উদ্ধারকাজ। তবে ওই সুড়ঙ্গের মধ্যে আটকে পড়া শ্রমিকেরা নিরাপদেই রয়েছেন বলে জানিয়েছে উত্তরাখণ্ডের প্রশাসন। আটকে পড়া সকল শ্রমিকের সঙ্গেই যোগাযোগ করা গিয়েছে। সুড়ঙ্গে পানীয় জলের পাইপ দিয়ে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। ওই একই পাইপ দিয়ে রাতে খাবারও পাঠানো হচ্ছে। 

জীবন পাল্টাচ্ছে মহিষবাথানের মুখা শিল্পীদের

রবিবার সকালে উত্তরকাশী জেলার ব্রহ্মকাল-যমুনোত্রী জাতীয় সড়কের উপর সিল্কিয়ারা ও ডন্ডালহগাঁওের মধ্যে নির্মীয়মাণ সুড়ঙ্গের একাংশ ভেঙে পড়ে। এর জেরেই ওই সুড়ঙ্গের মধ্যে আটকে পড়েছেন প্রায় ৪০ জন শ্রমিক। 

ওই শ্রমিকদের উদ্ধারে হাত লাগিয়েছে জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। রবিবার সকাল থেকে এখনও চলছে উদ্ধারকাজ। বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, আটকে পড়া ৪০ জন শ্রমিকের মধ্যে ১৫ জন ঝাড়খণ্ডের, আট জন উত্তরপ্রদেশের, তিন জন পশ্চিমবঙ্গের, পাঁচ জন ওড়িশার বাসিন্দা। উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশের দুই জন বাসিন্দাও রয়েছেন এই তালিকায়। আটকে পড়েছেন বিহারের চারজন  বাসিন্দাও।

উত্তরাখণ্ড সরকারের সাথে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই বিষয়ে কথা বলেছেন। তিনি জানান, "আমি উত্তরাখণ্ড সরকার কর্তৃপক্ষের সাথে পশ্চিমবঙ্গের ৩ জন শ্রমিক জয়দেব প্রামাণিক, মনির তালুকদার ও সৌভিক পাখিরা সহ ৪০ জন শ্রমিকের উদ্ধার অভিযানের বিষয়ে কথা বলেছি, যারা যমুনোত্রী জাতীয় সড়কের উত্তরকাশীতে একটি নির্মাণাধীন টানেল ধসে আটকা পড়ে গেছেন। আমাকে জানানো হয়েছে, যে সেনাবাহিনী ও এনডিআরএফ নিরলসভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে ও আশাবাদী যে আটকে পড়া শ্রমিকদের যে কোনো সময় শীঘ্রই সরিয়ে নেওয়া হবে। এরই মধ্যে তাদের সঙ্গে যোগাযোগ স্থাপন করা হয়েছে ও তাদের খাবার, পানিয় ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করা হচ্ছে। উত্তরাখণ্ড সরকার দ্রুত উদ্ধার ও ত্রাণের জন্য সমস্ত ব্যবস্থা নিচ্ছে। পশ্চিমবঙ্গের ৩ জন সহ 40 জন শ্রমিকের নিরাপত্তা ও দ্রুত উদ্ধারের জন্য প্রার্থনা করছি"। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর