থাকবে

ব্যুরো নিউজ, ১৮ নভেম্বর: আজ কেমন থাকবে বঙ্গের আবহাওয়া? কি বলছে হাওয়া অফিস?

আজ বিকেল থেকে সন্ধ্যের মধ্যে বাংলাদেশেই ল্যান্ডফল হবে ঘূর্ণিঝড় মিধিলির। ল্যান্ডফলের সময় ঘূর্ণিঝড় মিধিলির গতিবেগ হবে ঘন্টায় সর্বোচ্চ ৮০ কিলোমিটার। জানা গিয়েছে, বাংলাদেশের খেপুপারা ও মঙ্গলার মাঝামাঝি এটি স্থলভাগে প্রবেশ করবে। ঘূর্ণিঝড় মিধিলির জন্যে এ রাজ্যে আর কোন বড় ধরনের প্রভাবের আশঙ্কা নেই। উপকূলের দু এক জেলায় খুব হালকা বৃষ্টি ও উপকূল সংলগ্ন এলাকায় একটু ঝোড়ো হাওয়া ছাড়া আর তেমন কোন প্রভাব পরার আশঙ্কা নেই।

ময়দানে গাছ কাটার উপর নিষেধাজ্ঞা জারি করলো হাইকোর্ট

আগামী শনিবার সকাল পর্যন্ত সতর্কতা শুধুমাত্র মৎস্যজীবীদের জন্য থাকছে। সমুদ্র উত্তাল থাকার কারনে    উত্তর বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করেছে আবহাওয়া দপ্তর। রাজ্যের উপকূলের জেলা যেমন পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনার সমুদ্র তীরবর্তী এলাকায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। আজ রাত অথবা কাল সকাল পর্যন্ত এই ঝড়ো হাওয়া থাকতে পারে বলে মত আবহাওয়াবিদদের।

 

আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭.৪ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১.১ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯১ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৬৮ শতাংশ। আগামী ৩- ৪ দিন অর্থাৎ সোমবার পর্যন্ত আবহাওয়া একই রকম থাকবে। তবে রবিবার থেকে মেঘলা আকাশ কেটে পরিষ্কার আকাশের দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে। ২৪ ঘন্টা পর থেকেই তাপমাত্রা কমতে শুরু করবে। রাতের তাপমাত্রা ইতিমধ্যেই ৩- ৪ ডিগ্রী বেড়ে গিয়েছিল। রাতের সেই তাপমাত্রা আবার ৩- ৪ ডিগ্রি কমে স্বাভাবিক হবে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আবহাওয়া শুষ্ক হলেও আর্দ্রতা জনিত অস্বস্তি সামান্য হতে পারে। সকাল সন্ধ্যা হালকা শীতের আমেজ ফিরলেও এখনও জমিয়ে শীতের সম্ভাবনা নেই। রাতের তাপমাত্রা ও দিনের তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি থাকবে বলেই অনুমান আবহাওয়াবিদদের। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর