৪০০

ব্যুরো নিউজ, ১১ জানুয়ারি: ৪০০-র লক্ষ্যে বিজেপির নয়া স্ট্রাটেজী

আসন্ন লোকসভা নির্বাচনে ৪০০- র ও বেশি আসন পেতে মরিয়া বিজেপি এবার নয়া স্ট্রাটেজী নিলো। আর সেই লক্ষ্যেই মঙ্গলবার বিজেপির সাধারণ সম্পাদকদের নিয়ে একটি কৌশল মিটিং ডেকেছিলেন দলের সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা। বিজেপি এবার শ্লোগান তুলেছে ‘অব কি বার ৪০০ পার’। একমাত্র ১৯৮৪ সালে ইন্দিরা গান্ধীর মৃত্যুর পর রাজীব গান্ধীর নেতৃত্বাধীন সরকার লোকসভায় ৪০০-র বেশি আসন পেয়েছিল।

অভিজিৎ বিনায়ক যোগী রাজ্যে

এবার সেই রেকর্ড ভেঙ্গে দিতে চায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ তাওরেকে জয়েনিং কমিটি গঠন করে তার দায়িত্ব দেওয়া হয়েছে। নাড্ডা ওই মিটিং- এ জয়েনিং কমিটি গঠন করে বিরোধী দলের যারা জিততে পারে এমন প্রার্থীদের দলে জয়েন করানোর লক্ষ্য নিয়েছে। ২০১৯ সালে ১৬০ টি আসনে জিততে পারেননি। আর সেখানে বিরোধীদের কাদের পারফরমান্স ভালো তা বিচার করে দলে গ্রহনের কৌশল নিলো।

বিজেপির সাধারণ সম্পাদক রাধা মোহন দাস আগরওয়ালকে ২০২৪ এর ভোটে ভিসান ডকুমেন্ট তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে। নির্বাচনীর প্রচার ও সেই সংক্রান্ত সব বিষয়ের প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে সুনীল বানসালের উপরে। বৌদ্ধদের ভোট টানতে একটি কনফারেন্স ডাকার দায়িত্ব দেওয়া হয়েছে দলীয় নেতা দুশ্মন্ত গৌতমকে।

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রকল্প ও মোদীর লক্ষ বৌদ্ধদের কাছে তুলে ধরা হবে। বিজেপির সাধারণ সম্পপাদকদের ওই মিটিঙে উপস্থিত ছিলেন পীযূষ গোয়েল, ধর্মেন্দ্র প্রধান, অশ্বিনী বৈষ্ণব, হিমন্ত বিস্ব শর্মা, ও মান্সুখ মান্দনব্য প্রমুখ। নির্বাচনের সময় পর্যন্ত এই কমিটি যাতে অতি সক্রিয় ভাবে কাজ করতে পারে সেই দিকে বিশেষ নজর রাখছেন মোদী- শাহ। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর