ব্যুরো নিউজ, ১ ফেব্রুয়ারি: হেমন্ত সোরেনের বিরুদ্ধে ED-র হাতে বিস্ফোরক অভিযোগ!

আর্থিক তছরুপ ও বেআইনি জমি লেনদেনের মামলায় গ্রেফতার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। বুধবার দিনভর চলে ম্যারাথন তল্লাশি ও জিজ্ঞাসাবাদ আর তা থেকেই হদিশ মেলে তাঁর দামী দামী গাড়ি ও লক্ষ লক্ষ টাকার। এমনকি তাঁর জবাবে ছিল গড়মিল। ED সূত্রে খবর, তিনি বহু প্রশ্নের উত্তরও সঠিকভাবে দিতে পারেননি। কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের দাবি, বক্তব্যে অসঙ্গতিও ছিল। এরপরই বুধবার রাতেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেফতার করে ইডি।

শিক্ষক নিয়োগে ফের বাধা! দায়ের নয়া মামলা

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধে বেআইনিভাবে সেনার জমি কেনাবেচার অভিযোগ রয়েছে বলে ED সূত্রে খবর। এমনকি সেই সংক্রান্ত তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে।সমস্ত বেআইনি লেনদেনের হদিশ পেয়েছে ইডি। বেআইনি পদ্ধতিতে কেনা জমিগুলির সঙ্গে হেমন্ত সোরেনের পরিবারের যোগ রয়েছে বলে ED সূত্রে খবর।

আগে থেকেই হেমন্ত সোরেনের বিরুদ্ধে একাধিক তথ্যপ্রমাণ এসেছিল ED আধিকারিকদের হাতে। সেই মতো তদন্ত শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বুধবার ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয় হেমন্ত সোরেনকে। তাঁর বয়ানে মেলে অসঙ্গতি। এরপরই হেমন্ত সোরেনকে গ্রেফতার করার সিদ্ধান্ত নেন তদন্তকারী আধিকারিকরা।  তবে এর আগে আরও ন’বার জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করা হয়। তবে ন’বারই গরহাজির ছিলেন তিনি। গত বুধবার ED-র মুখোমুখি হন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।

তবে এবিষয়ে সমস্ত অভিযোগ নাকচ করে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন একটি ভিডিয়ো বার্তায় বলেন, ‘ED আমাকে গ্রেফতার করতে এসেছে। সারাদিন আমায় জিজ্ঞাসাবাদ করার পর  আমায় পরিকল্পনামাফিক গ্রেফতার করবে। এমন একটি মামলায় আমায় গ্রেফতার করা হচ্ছে, যার সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই। ED আমার বিরুদ্ধে কোনও প্রমাণ পায়নি। আমার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে।’ ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর