হেঁশেলে

ব্যুরো নিউজ, ২৮ ডিসেম্বর: হেঁশেলে অক্সিজেন! ৪৫০ টাকায় মিলবে রান্নার গ্যাস

রান্নার গ্যাস কিনতে আর খসাতে হবে না হাজারটা টাকা। এবার থেকে তার অর্ধেক দামেই মিলবে রান্নার গ্যাস।

 ক্রিসমাসে কেক কেটে নিজের বিপদ বাড়ালেন রণবীর! থানায় অভিযোগ!

মাত্র ৪৫০ টাকাতেই মিলবে এলপিজি সিলিন্ডার। আগামী ১ জানুয়ারি থেকেই মিলবে এই পরিষেবা। তবে সকলের জন্য নয়। যারা উজ্জ্বলা যোজনার অন্তর্ভুক্ত, কেবলমাত্র তারাই এই সুবিধা পাবেন।

এমনকি সব রাজ্যেও নয়, আপাতত রাজস্থানে এই পরিষেবা মিলবে। কম দামে রান্নার গ্যাস পৌঁছে দেবেন গৃহস্থের হেঁশেলে। নির্বাচনী প্রচারে প্রতিশ্রুতি রাখতেই বুধবার রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা ঘোষণা করেন যে, রাজ্য সরকার ৪৫০ টাকায় এলপিজি সিলিন্ডার দেবে। আগামী ১ জানুয়ারি থেকেই এই পরিষেবা মিলবে। উজ্জ্বলা যোজনার অন্তর্ভুক্ত গ্রাহকরা মাত্র ৪৫০ টাকায় এই পরিষেবা পাবেন। মুখ্যমন্ত্রী জানান, মাত্র ৪৫০ টাকাতেই এলপিজি সিলিন্ডার পাওয়া যাবে। সরাসরি গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ওই ভর্তুকি জমা পড়বে।

বর্তমানে কেন্দ্রের উজ্জ্বলা যোজনার অধীনে থাকা গ্রাহকরা ৫০০ টাকায় রান্নার গ্যাস পান। তবে রাজস্থানে এবার থেকে সিলিন্ডার কিনতে আরও ৫০ টাকা কম খরচ হবে। বুধবার রাজস্থানের একটি জনসভায় এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী ভজন লাল। পরে এক্স হ্যান্ডেলেও তিনি এই ঘোষণা করেন।

পোস্টে মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস, সবকা প্রয়াস-এই নীতি থেকেই অনুপ্রেরণা নিয়ে রাজস্থান সরকার সুশাসনের লক্ষ্যে প্রত্য়েক বিপিএল গ্রাহক ও উজ্জ্বলা যোজনার গ্রাহকদের ৪৫০ টাকায় গ্য়াস সিলিন্ডার দেওয়া হবে। মোদীজির গ্যারান্টি মানে তা পূরণ হবেই।” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর