ব্যুরো নিউজ, ১১ মে : হিডকোর জমি দখল করে দলীয় কার্যালয়! নিউটাউনের হিডকোর জমি দখল করে গড়ে উঠেছিল তৃণমূলের দলীয় কার্যালয়। এই জল গড়িয়েছে আদালত পর্যন্ত। এবার সেই কার্যালয় ভেঙে ফেলার নির্দেশ দিলেন হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। হিডকোর পক্ষ থেকে এক রিপোর্টে জানানো হয়, তাঁদের জমিতে বেআইনি পার্টি অফিস তৈরি হয়েছে। এরপরই সেই পার্টি অফিস ভেঙে ফেলার নির্দেশ দেন বিচারপতি।

আদালত সূত্রে খবর, হিডকোর জমিতে প্রায় ৩৫টি দলীয় কার্যালয় তৈরি হয়েছে। আদালতে এমনই দাবি করেন মামলাকারী। এই প্রসঙ্গে এদিন বিচারপতি অমৃতা সিনহা বলেন, ‘কেন নিজেদের সম্পত্তি রক্ষা করতে পারছেন না? দখল হয়ে যাচ্ছে ফুটপাত! নির্মাণ করা হচ্ছে অবৈধ ভাবে! আপনাদের কি কোন নির্দিষ্ট আইন নেই?’ এরপরই বেআইনি পার্টি অফিস ভেঙে ফেলার কথা বলেন বিচারপতি।

বিচারপতি অমৃতা সিনহার স্বামীর বিরুদ্ধে মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট

প্রসঙ্গত, নিউটাউনে হিডকোর জমি দখল করে একাধিক পার্টি অফিস নির্মাণের অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। বিষয়টি জেনেও হিডকো এবং নিউ টাউন কলকাতা উন্নয়ন পর্ষদ বা এনকেডিএ কোনও পদক্ষেপ করেনি। এই অভিযোগে মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। এই মর্মে হিডকোর বক্তব্য শুনতে চেয়েছিল আদালত। তাদের জমিতে বেআইনি পার্টি অফিস তৈরি হয়েছে বলে রিপোর্টে জানায় হিডকো। এরপরেই সেই বেআইনি ভাবে নির্মিত পার্টি অফিস ভেঙে ফেলার নির্দেশ দেন বিচারপতি অমৃতা সিনহা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর