সিবিআই

ব্যুরো নিউজ, ৬ ডিসেম্বর: সিবিআই লেলিয়ে দিলেও মমতাকে ছাড়বো না: ফিরহাদ

রাজ্যের পুর দুর্নীতি মামলায় সিবিআই তাঁর ঘরে হানা দিলেও নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি ছেড়ে যাবেন না। মঙ্গলবার পুর নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ ওরফে ববি হাকিম বিধানসভায় বক্তব্য রাখতে গিয়ে বিরোধী বিজেপি বিধায়কদের ইঙ্গিত করে বলেন, আপনারা আমার বাড়িতে সিবিআই পাঠিয়েছেন। কিছুই পাননি। ভেবেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে চাপের মুখে ছেড়ে চলে যাবো। কিন্তু তা হবেনা। আমৃত্যু থাকবো মমতার সঙ্গে।

ব্যাক্তিগত জিনিস ফেরতের আশায় মরিয়া মানিক

চাপের মুখে কেউ ছেড়ে গেছে। কেউবা আর তেমন সক্রিয় নেই। কিন্তু সবাই নিষ্ক্রিয় হয়ে যায়নি। রাজ্যের বিধানসভায় কেন্দ্রের ৩ টি বিল নিয়ে বিরধিতার সুর বেঁধে দেন মমতা। নাগরিক সুরক্ষা সংহিতা বিল, ভারতের ন্যায় সংহিতা বিল, ও সাক্ষ্য সংহিতা বিলের বিরোধিতা করে যে প্রস্তাব মমতা উত্থাপন করেছিলেন তাতে সংহতি দেন দলীয় বিধায়কেরা। ওই বিলগুলো নিয়ে তাড়াহুড়ো না করতে কেন্দ্রকে পরামর্শ দেন মমতা। বিলগুলি নিয়ে নাগরিক সমাজে ও সংসদের সিলেক্ট কমিটিতে আলোচনা করার প্রয়োজন বলে মমতা জানিয়েছেন।

 

তাঁর মতে আই পি সি সহ বর্তমান আইনগুলিকে বিলপ করে নতুন আইন আনা হলে পুলিশি রাজ তৈরি হবে। গনতন্ত্রের আন্দোলনকে দেশদ্রোহিতার আখ্যা দেওয়া হতে পারে। বিল নিয়ে একরাশ প্রশ্ন তুলেছেন রাজ্যের অর্থমন্ত্রী ও একসময়ের পেশায় আইনজীবী চন্দ্রিমা ভট্টাচার্য। বিজেপির বক্তব্য ব্রিটিশ আমলের এই আইন বদল হওয়া দরকার। সন্ত্রাসবাদ দমনের জন্য ওই ৩ আইনের সংশোধন জরুরী। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর