সমস্যা

ব্যুরো নিউজ, ২৩ জানুয়ারি: সিগন্যালিংয়ের সমস্যা | ট্রেনের নীচে চাপা পরে মৃত্যু ৩ রেলকর্মীর

ট্রেনের সিগন্যালিংয়ের সমস্যার ফলে যাতে বড়সর দুর্ঘটনা না ঘটে, তার জন্য তড়িঘড়ি তা সারাইয়ের কাজ শুরু করেছিলেন রেলকর্মীরা। কিন্তু ঘন কুয়াশার জেরে তাঁরা নজরেই পড়লেন না। লোকাল ট্রেনের নীচে চাপা পড়ে মৃত্যু হলো ৩ রেলকর্মীর। মর্মান্তিক এই দুর্ঘটনাটি রাত ৮টা ৫৫ মিনিট নাগাদ মহারাষ্ট্রের পালঘরে ঘটেছে। জানা গিয়েছে, সোমবার রাতে পশ্চিম রেলওয়ের অধীনে ভাসাই স্টেশনের কাছে ট্রাকে সিগন্যালিংয়ের সমস্যা হচ্ছিল। তা সারাই করতেই গিয়েছিলেন চিফ সিগন্যালিং ইন্সপেক্টর বাসু মিত্র সহ ইলেকট্রিকাল সিগন্যালিং মেইনটেনার সোমনাথ উত্তম লামবুত্রে ও হেল্পার সচিন ওয়াংখেড়ে। এরা সকলেই পশ্চিম রেলওয়ের মুম্বই ডিভিশনের সিগন্যালিং বিভাগের কর্মী ছিলেন।

প্রথম দিনেই ভক্তদের নজিরবিহীন ভিড় | ভক্তের রক্তে রক্তাক্ত অযোধ্যা

রেল সূত্রে খবর, চার্চগেটের দিকে যাচ্ছিল লোকাল ট্রেনটি। সেই সময়ই ভাসাই রোড ও নাইগাঁও স্টেশনের মাঝে সিগন্যালিং পয়েন্ট ঠিক করছিলেন ওই তিন কর্মী। ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কম হওয়ায়, ওই রেলকর্মীদের দেখতে পাননি লোকাল ট্রেনের চালক। তাঁদের ধাক্কা মারে ট্রেনটি।

ফলে, ট্রেনের চাকার নীচে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই তিন কর্মীর। রেলের তরফে এই দুর্ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। মৃতদের পরিবার পিছু ৫৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এর আগেও ট্রেনের তলায় চাপা পড়ে মৃত্যুর বহু ঘটনা ঘটেছে। উল্লেখ্য, গতবছরের অক্টোবর মাসে এক দৃষ্টিহীন মহিলা লোকাল ট্রেনে উঠতে গিয়ে দুটি বগির মাঝখানে পড়ে যান। চাপা পড়ে মৃত্যু হয় তাঁর। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর