ঘটনায়

ব্যুরো নিউজ, ৫ জানুয়ারি: সন্দেশখালিতে আক্রান্ত ইডির আধিকারিকেরা ধামাখালি হয়ে ফিরলেন কলকাতা

 

শুক্রবার রেশন দুর্নীতি মামলায় তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে সকাল ৭ টা নাগাদ কেন্দ্রীয় বাহিনী সহ তল্লাশি করতে গিয়েছিলেন ইডির আধিকারিকেরা। সেখানে গিয়ে দুষ্কৃতিদের তাণ্ডবের মুখে পরতে হয় ইডির আধিকারিকদের। ইডি আধিকারিকদের উপর চড়াও হয় তাঁরা। অভিযোগ, ইডি আধিকারিকদের মারধরও করা হয়। এমনকী ধাওয়া করে তদন্তকারীদের এলাকা ছাড়া করা হয়। ভাঙচুর করা হয় ইডি আধিকারিকদের গাড়ি।

বালু ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়িতে ইডির সাঁড়াশি অভিযান 

২ জন ইডি আধিকারিকের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে। খবর সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত হয় সংবাদমাধ্যমও, ভাঙা হয় তাঁদের ক্যামেরা ও গাড়ি। এরপর গাড়িতে করে এলাকা ছাড়ার চেষ্টা করেন ইডি আধিকারিকরা। অভিযোগ গাড়ি থামিয়ে ফের মারধর করা হয় তাঁদের। ভাঙচুর করা হয় গাড়ি। প্রাণ বাঁচাতে অটো রিকশয় করে এলাকা ছাড়েন তাঁরা। এরপর এলাকার বিভিন্ন রাস্তায় গাছের গুঁড়ি ফেলে অবরোধ শুরু হয়। এরপর ইডির আধিকারিকেরা কোনোরকমে সন্দেশখালি থেকে ধামাখালি হয়ে অবশেষে কলকাতায় পৌঁছে গিয়েছেন। বেসরকারি হাসপাতালে শুরু হল তাঁদের চিকিৎসা। বিধাননগরের মণিপাল হাসপাতালে তাদের চিকিৎসা শুরু হয়েছে। ওদিকে সরবেড়িয়া থেকে আজকের মতো সমস্ত ইডি আধিকারিককে ফিরে আসতে বলা হয়েছে বলে ইডি সূত্রের খবর।

হাসপাতাল সূত্রে খবর, যেই ২ জন ইডি আধিকারিকের মাথায় গুরুতর আঘাত লেগেছে তাদের সিটি স্ক্যান করে আঘাত কতটা গুরুতর তা দেখা হবে। এছাড়া বাকিদের ওপরেও নজর রাখা হচ্ছে। এদিন হাসপাতালে যান ইডির যুগ্ম অধিকর্তা মিথিলেশ যাদব। আহত সহকর্মীদের সঙ্গে কথা বলেন তিনি। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর