ভর্তি

ব্যুরো নিউজ, ২৩ ডিসেম্বর: সংকটজনক রাশিদ খান | ভর্তি হাসপাতালে 

ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের অন্যতম জনপ্রিয় শিল্পী ওস্তাদ রাশিদ খান বেশ কিছুদিন ধরেই হাসপাতালে ভর্তি। ৫৫ বছর বয়সী এই শিল্পীকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিল্পীর অবস্থা এখন আশঙ্কাজনক। জানা গিয়েছে, গত কয়েকবছর ধরে তিনি প্রস্টেট ক্যান্সারে ভুগছিলেন। ইতিমধ্যে তিনি চিকিৎসায় সাড়া দেওয়াও শুরু করেছিলেন। তবে সম্প্রতি শিল্পী ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। ফলে তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে।

তিনি ক্যান্সার ও ব্রেন স্ট্রোক জনিত সমস্যা নিয়ে আইটিইউ- তে ভর্তি রয়েছেন। স্নায়ু চিকিৎসক থেকে শুরু করে মেডিসিন ও ক্যান্সারের চিকিৎসকেরাও তাঁর চিকিৎসার দায়িত্বে রয়েছেন। নতুন করে অবস্থার অবনতি না হলেও পরিস্থিতি যে যথেষ্ট জটিল, তা শিল্পীর ঘনিষ্ঠ মহল মেনে নিচ্ছেন।

শিশিরের পা ছোঁয়ায় শো কজ তৃনমূল পুর প্রধান

রাশিদের জন্ম উত্তরপ্রদেশের বদায়ুতে। রাশিদ তাঁর উচ্চাঙ্গ সঙ্গিতের তামিল নিয়েছিলেন দাদু নিসার হুসেন খানের থেকে। তিনি ছিলেন রামপুর সাসওয়ান ঘরানার শিল্পী। এই ঘরানার প্রতিষ্ঠা করেছিলেন এনায়েত হুসেন খাঁ। রাশিদ খান যেমন দেশ বিদেশে বিভিন্ন শাস্ত্রীয় সঙ্গীতের আসরে গান গেয়ে সুনাম কুড়িয়েছিলেন তেমনি বলিউড ও টলিউডের বহু ছবিতে গান গেয়ে আনন্দ দিয়েছিলেন শ্রোতাদের । রাশিদ যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেই কামনাই করেছেন বাংলার সমস্ত শিল্পী কলা কুশলি ও তাঁর ভক্তরা। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর