শাহজাহানের

ব্যুরো নিউজ, ০৬ জানুয়ারি: শেখ শাহজাহানের বাংলাদেশে পালানোর আশঙ্কা | বি এস এফ- কে সতর্ক ইডির

বর্তমানে কোথায় রয়েছেন সন্দেশখালির ‘রয়্যাল বেঙ্গল টাইগার’ শেখ শাহজাহান? ইডি মনে করছে তৃণমূল নেতা বাংলাদেশে পালিয়ে গিয়ে থাকতে পারেন। সেই আশঙ্কার সুত্রেই উত্তর ২৪ পরগনার সীমান্ত এলাকাগুলিতে তীক্ষ্ম নজর রেখেছেন তদন্তকারীরা। সূত্রের খবর, তাঁর খোঁজে ইতিমধ্যেই আইবি ও বিএসএফের সাহায্যও নেওয়া হয়েছে। ২০১১ সালে রাজ্যে পালাবদল ঘটে ক্ষমতায় আসে তৃণমূল। পরিস্থিতির ও বিস্তর পরিবর্তন হয়। শাহজাহানের মাথার উপর থেকে হাত সরে যায় বাম বিধায়কেদের। বিপাকে পড়েন তিনি। এরপর ২০১৬ সালে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। বাম আমলে অবশ্য শাহজাহান কোনও পদ পাননি। কিন্তু সূত্রের খবর, জ্যোতিপ্রিয় মল্লিকই শাহজাহানকে নিয়ে এসেছিলেন জোড়াফুলে। তাঁর সাহায্যেই সাংগঠনিক পদ পান শাহজাহান।

গত শুক্রবার সকালে জ্যোতিপ্রিয় মল্লিক ‘ঘনিষ্ঠ’ শেখ শাহজাহানের বাড়িতে যান ইডি আধিকারিকরা। তাঁর অনুগামীদের হাতে আক্রান্ত হন ৩ ইডি আধিকারিক। তারপর থেকে তুঙ্গে রয়েছে রাজনৈতিক চাপানউতোর। তবে গন্ডগোলের মাঝে আচমকা ‘বেপাত্তা’ শাহজাহান। প্রাথমিকভাবে ইডি মনে করছে কাঁটাতার পেরিয়ে বাংলাদেশে চলে গিয়েছেন তিনি। তাই আইবি ও বিএসএফকে সতর্ক থাকার নির্দেশও দেওয়া হয়েছে।

ধর্ষণ মামলায় নওশাদের বিরুদ্ধে পুলিশের চার্জশিট

উল্লেখ্য, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ কর্মাধ্যক্ষের পাশাপাশি সন্দেশখালি ১ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি শেখ শাহজাহান। এই মুহূর্তে ইডির হেফাজতে থাকা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত তিনি। শেখ শাহজাহানের উত্থান বাম জমানার শেষ দিকে। এলাকার অনেকে বলেন, শেখ শাহজাহান এ রাজ্যের লোকই নন। তিনি অনুপ্রবেশকারী। বাংলাদেশ থেকে এসেছেন এখানে। বামফ্রন্ট জমানার শেষ দিকে স্থানীয় বিধায়ক অনন্ত রায়ের অত্যন্ত আস্থাভাজন হয়ে উঠেছিলেন এই শাহজাহান। কাঠ ও গরু পাচারের পাশাপাশি মানব পাচারের অভিযোগও রয়েছে শাহজাহানের বিরুদ্ধে। এসবের মাধ্যমেই তাঁর প্রতিপত্তি বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ বিরোধীদের। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর