তৃণমূলে

ব্যুরো নিউজ, ২৭ ডিসেম্বর: শিশিরের স্তুতি গেয়ে শো কজ তৃণমূলের পুরপ্রধান | তবে কি তাঁর গন্তব্য বিজেপি?

শো কজের জবাব দিলেন কাঁথির তৃনমূল পুরপ্রধান সুবল মান্না। সেই জবাবে তিনি বলেন, পিতৃতুল্য ব্যক্তিকে প্রণাম করে তিনি কোনও ভুল করেননি। সুবলের বিরুদ্ধে অভিযোগ ছিল, গত বৃহস্পতিবার কাঁথি ১ ব্লকের সাহবাজপুটে একটি বেসরকারি স্কুলের বার্ষিক অনুষ্ঠানে একই মঞ্চে হাজির ছিলেন তৃণমূলের বিক্ষুব্ধ সাংসদ শিশির অধিকারী ও কাঁথি পুরসভার পুরপ্রধান সুবল মান্না। সেই মঞ্চেই প্রদীপ প্রজ্জ্বলনের সময় শিশিরবাবু সুবল মান্নাকে পাশে ডেকে নেন। এর পর সুবলবাবু মঞ্চেই প্রবীণ এই রাজনীতিককে পায়ে হাত দিয়ে প্রণাম করেন। নিজের বক্তব্যের সময় শিশিরবাবুকে নিজের রাজনৈতিক গুরু বলে সম্বোধন করেন তিনি। বলেন, জন্ম দিয়েছেন পিতামাতা ঠিকই। কিন্তু যিনি পথ দেখিয়েছেন,যার জন্যে আজ আমি এখানে, সেই রাজনৈতিক গুরু শিশির অধিকারীকে প্রণাম জানাই। তৃণমূলের এই পঞ্চায়েত প্রধানের বক্তব্যের ভিডিয়ো ভাইরাল হতেই স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়ে যায় দল। তার জেরেই তাঁকে শো কজের সিদ্ধান্ত নেয় জেলা তৃণমূল নেতৃত্ব। শুরু হয় তাঁকে তাঁর পদ থেকে সরানোর তোড়জোড়।

জঙ্গি হামলায় কোমায়, এরপর ৮ বছরের লড়াই শেষে শহিদ কর্নেল

এর পরেই তাঁকে শো-কজ করেছিল তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলা পরিষদ। এবার তিনি তাঁকে করা শো কজের জবাব দিলেন। শো – কজের সেই জবাব সন্তোষজনক না হওয়ায় তাঁকে দলের তরফে পুরপ্রধান পদ থেকে ইস্তফা দিতে বলা হয়। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সুবলবাবুর জায়গায় কাঁথি পুরসভার পুরপ্রধান হতে চলেছেন কারামন্ত্রী অখিল গিরির পুত্র সুপ্রকাশ গিরি। এর পরেই তাঁকে দলের তরফে পুরপ্রধান পদ থেকে ইস্তফা দিতে বলা হয়। তৃণমূলের তরফে দাবি করা হয়, সুবলবাবু কাঁথি পুরসভায় একনায়কতন্ত্র চালাচ্ছেন।

ওদিকে সুবল মান্নার মন্তব্য নিয়ে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। তাঁদের একাংশের দাবি, লোকসভা ভোটের মুখে বিজেপিতে নাম লেখাতে চাইছেন সুবলবাবু। প্রথম দিন থেকে অধিকারী পরিবারের ছত্রছায়ায় রাজনীতি করে অন্যদের নেতৃত্ব মেনে নিতে সমস্যা হচ্ছে তাঁর। সেজন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর