শাহজাহানে

ব্যুরো নিউজ, ২৪ জানুয়ারি: শাহজাহানের বাড়িতে ইডির নোটিশ | ৫ দিনের মধ্যে হাজিরার নির্দেশ 

আজ শেখ শাহজাহানের সন্দেশখালির বাড়িতে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা। পূর্বের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে বুধবার প্রস্তুত হয়েই সন্দেশখালিতে পা রেখেছিল ইডির আধিকারিকেরা। তাদের যাতে আবার বিক্ষুব্ধ জনতার রোষের মুখে না পড়তে হয়, তার জন্য বুধবার ইডির সঙ্গে ছিল পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী। আর এবার শেখ শাহজাহানের সন্দেশখালির সেই বাড়িতে নোটিশ টানিয়ে দিল ইডি।  সেই নোটিশে শাহজাহানকে আগামী পাঁচ দিনের মধ্যে হাজিরা দিতে বলা হয়েছে।

বাংলার বিজেপি বিধায়কদের সঙ্গী করে অযোধ্যা পাড়ি দেবেন শুভেন্দু

গত ৫ জানুয়ারি থেকে সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহানকে খুঁজে পাওয়া যাচ্ছে না। রেশন ‘দুর্নীতি’কাণ্ডে তাঁর বাড়িতে ওইদিন তল্লাশি অভিযানে গিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী ওই সংস্থাটি। সে দিন ইডি আধিকারিকেরা নেতার বাড়িতে ঢুকতেই পারেননি। উল্টে বাড়ির বাইরে তাঁরা শেখ শাহাজাহানের লোকের দ্বারা আক্রান্ত হন। নেতার অনুগামীরা ইডি আধিকারিকদের উপরে চড়াও হয়ে তাঁদের মাথা ফাটিয়ে দেয়। কেড়ে নেওয়া হয় তদন্তকারী অফিসারদের ফোন ও ল্যাপটপ। ভেঙে দেওয়া হয় তাঁদের দামি গাড়ি। এই ঘটনার পরে ৩ জনকে হাসপাতালে ভর্তি করাতে হয়।
ঘটনার ১৮ দিন পরে বুধবার আবার সন্দেশখালিতে অভিযান চালায় ইডি। ৫ জানুয়ারি থেকেই শাহজাহানের কোনও সন্ধান নেই। ইডির সন্দেহ, তিনি বাংলাদেশে গা ঢাকা দিয়েছেন। বুধবার তালা ভেঙে তাঁর বাড়িতে ঢোকে ইডি। ভাঙা হয় আলমারিও। ভিতরে চালানো হয় চিরুনিতল্লাশি। দুপুরে ইডি আধিকারিকেরা ওই বাড়ি থেকে বেরিয়ে যান। তবে যাওয়ার আগে বাড়ির দরজায় টানিয়ে দিয়ে যান নোটিশ। সূত্রের খবর, সেই নোটিশে লেখা আছে, রেশন মামলায় শেখ শাহজাহানের হাজিরা জরুরি। তাই ২০০২ সালের আর্থিক তছরুপ বিরোধী আইনের ধারা অনুযায়ী, ২৯ জানুয়ারি সকাল ১১টার মধ্যে শাহজাহানকে কলকাতার ইডি দফতরে হাজিরা দিতে হবে। সঙ্গে নিয়ে যেতে হবে বেশ কিছু নথিও। শাহজাহানকে ইডি দফতরে যাওয়ার সময়ে সঙ্গে রাখতে হবে আধার কার্ড, পাসপোর্ট, ভোটার কার্ড, প্যান কার্ড ও নিজের পাসপোর্ট আকারের ছবি। আপাতত শাহজাহানের বাড়িটি সিল করে দিয়ে গিয়েছেন ইডি আধিকারিকেরা। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর