শহরে

ব্যুরো নিউজ, ২৪ সেপ্টেম্বর: শহরে ফের মাথাচাড়া দিচ্ছে ডেঙ্গি

শহরে ডেঙ্গি ‘আতঙ্ক’

ডেঙ্গির বাড়বাড়ন্ত নিয়ে কপালে চিন্তার ভাঁজ পড়ছে সাধারণ মানুষ থেকে নিয়ে চিকিৎসক মহলেও। ভিরোলজিস্ট দের মতে সেপ্টেম্বর মাসের পর ডেঙ্গি মহামারীর আকার ধারণ করতে পারে। তবে মেয়র ফিরহাদ হাকিমের মতে এখন পর্যন্ত  অন্যান্য  শহরের তুলনায় কলকাতায় ডেঙ্গি অনেক কম। ডেঙ্গি কম থাকার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলেও তিনি দাবি করেন। তার যুক্তি, যেহুতু এখন করোনা নয় ও লকডাউনও নেই তাই মানুষের চলাফেরার গতিবিধি বেশি। তাই ডেঙ্গি ছড়িয়ে পড়েছে। তবে মাশা কোথায় কামড়াচ্ছে সেটা চিহ্নিত করা তো মুশকিল। তাই আমরা আরো প্রচার বৃদ্ধি করছি। মানুষ যাতে সচেতন হন তার জন্য প্রয়াস করছি বলে জানালেন মেয়র।

 

শহরে ফের প্রতারণার ছক! টেলিগ্রামে প্রতারণা!

এদিন তিনি বলেন আমরা আমাদের সাধ্য মত চেষ্টা করছি। যেমন বাড়ি বাড়ি যাওয়া, রক্ত পরীক্ষা করা ও ফিভার ক্লিনিক চালু রাখা। মেয়রের দাবি, সামনে দুর্গাপুজোও হবে ও প্রচারও হবে। যেহুতু  এখানকার  আবহাওয়া প্যাচপ্যাচে তাই স্বাভাবিকভাবে ডেঙ্গি হবে। তার মধ্যে আমাদের লড়াই করে থাকতে হবে বলে জানালেন মেয়র। এদিন স্বাস্থ্যকেন্দ্রগুলির সময়সীমা বাড়ানো হয়।  এখন শনিবার ও রবিবার খোলা থাকবে কলকাতার স্বাস্থ্য ও চিকিৎসা কেন্দ্র।

আজকে চারু মার্কেটে দেশপ্রেম শাসমল রোডের বাড়ি নিয়ে মেয়র জানান, যে এই ঘটনায় দুজন জখম হয়েছে। আমরা তাদের  অকুপ্যান্সি সার্টিফিকেট দিয়ে বাড়ি ফাঁকা করে দিতে বলেছি। পুলিশের সাহায্য নিয়ে তারা বাড়ি ফাঁকা করে দেবে। আর যদি কেউ সেখানেই থাকতে চায় তাহলে টিনের শেড দিয়ে থাকতে পারেন। এদিন চিংড়িঘাটা উড়ালপুল ভেঙে দেওয়ার বিষয় খারিজ করে দিয়ে জানান, এখনও পর্যন্ত উড়ালপুল ভেঙে দেওয়ার কোনো পরিকল্পনা নেই। তবে চিংড়িঘাটা উড়ালপুলের ডিজাইনে গলদ ছিল। বামফ্রন্ট আমলে ব্রিজ তৈরি হয়েছিল। তবে বিশেষজ্ঞদের মতামত, যে এখন চিংড়িঘাটা উড়ালপুল ঠিকই আছে।ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর