ঝঞ্ঝা

ব্যুরো নিউজ, ০৬ জানুয়ারি: পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্তের মিলিত প্রভাব? বৃষ্টি হবে কোন কোন জেলায়?

চলছে পৌষ মাস। কিন্তু শীতের মোহর দেখে তো পৌষের অস্তিত্ব টেরি পাওয়া যাচ্ছে না মোটেই। বড়দিন এভাবেই কেটেছে দক্ষিণবঙ্গে, ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে নিউ ইয়ার ফেস্টিভেল। কিন্তু এই সময়েও শীত নিয়ে তেমন কোন আশার কথা শোনাতে পারেনি হাওয়া অফিস। হাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্তের কারণেই রাজ্যে অবাধে উত্তুরে হাওয়া প্রবেশ করতে পারছে না। তার জায়গায় বঙ্গে প্রবেশ করছে পূবালী হাওয়া। একই সঙ্গে রয়েছে একটি পশ্চিমী ঝঞ্ঝা, সেই কারণেই ফির বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হাওয়া অফিস জানিয়েছে পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতে এই বৃষ্টি হবে। এখন এক নজরে দেখে নেওয়া যাক কেমন থাকবে আজকের আবহাওয়া।

আজ দঃ বঙ্গের তিলোত্তমা সহ উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, হাওড়া, হুগলী, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে কোথাও আবহাওয়ার কোন পরিবর্তন হবেনা। বৃষ্টি হওয়ারও কোন সম্ভাবনা নেই। পাশাপাশি পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমের মতো জেলাগুলির তাপমাত্রা অন্য সমস্ত জেলার থেকে অপেক্ষাকৃত কম থাকবে। তবে পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে বজ্রবিদ্যুত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯৩ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৪৫ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় দঃ বঙ্গের কোন জেলায় বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

শুরু সর্ববৃহৎ চতুর্থতম সংগীত মেলা

আলিপুর আবহাওয়া দফতর সুত্রে খবর, আজ দঃ বঙ্গের পাশাপাশি উঃ বঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, উঃ দিনাজপুর, দঃ দিনাজপুরের কোথাও কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে আগামি ২৪ ঘণ্টায় দার্জিলিং ও মালদায় বজ্রবিদ্যুত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর