কোন
ব্যুরো নিউজ, ৭ নভেম্বর: শনিবারে ভূতচতুর্দশী | কোন রাশির উপর কী প্রভাব? 

কার্তিক মাসের অমাবস্যায় কালীপুজোর আগের দিন ভূতচতুর্দশী নামে পরিচিত। ১২ নভেম্বর রবিবার দীপাবলি, অর্থাৎ শনিবারে ভূত চতুর্দশী!

এদিন প্রতিটি বাঙালি বাড়িতেই ১৪ প্রদীপ জ্বালিয়ে ১৪ শাক খাওয়ার রীতি আছে। এই দিনে ১৪ পুরুষের উদ্দেশ্যে প্রদীপ জ্বালানো হয়। মনে করা হয়, এদিন তাঁদের আত্মা পরলোক থেকে নেমে আসে। এই বছরে ভূত চতুর্দশী পালিত হবে শনিবার। একে ভূত চতুর্দশী তার ওপর শনিবার! কোন কোন রাশির উপর কেমন প্রভাব পোড়তে চলেছে?

কার্তিক মাসের অমাবস্যায় কালীপুজোর আগের দিন ভূত চতুর্দশী। এদিন মেষ রাশির জাতক-জাতিকারা প্রতিবেশীর সঙ্গে কোনও বিবাদে যাবেন না। সঙ্গীর কোনও কাজের জন্য সংসারে শান্তি ফিরে আসবে। তবে কাজের বিষয়ে ভালো সুযোগ আসতে পারে। অতিরিক্ত বিলাসিতার জন্য খরচ বাড়ার আশঙ্কা। 
ভাগ্যের চাকা ঘোরাতে ভূত চতুর্দশীতে এই কাজগুলো অবশ্যই করবেন 
বৃষ রাশির সারাদিন সংসারে শান্তি বজায় থাকবে, তবে রাতের দিকে অশুভ যোগ রয়েছে। এদিন অপরের উপকার করতে গিয়ে সমস্যায় পড়তে পারেন। অযথা কোনও ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। সন্তানের পড়াশুনো নিয়ে চিন্তা বাড়তে পারে। আপনার সম্মান ও খ্যাতি বৃদ্ধি পাবে।

মিথুন রাশির শিল্পীদের জন্য একটি  শুভ দিন। ব্যবসায় লাভের পরিমান বাড়তে পারে। যানবাহন চরার সময় অতিরিক্ত সতর্ক থাকুন। আঘাত প্রাপ্তির যোগ রয়েছে। দাঁতের সমস্যা বৃদ্ধি পেতে পারে। আপনার কোনও আশা পূর্ণ হতে পারে। সম্পত্তি কেনাবেচার জন্য শুভ সময়। 

কর্কট রাশির জাতক-জাতিকারা অকারণে অপমানিত হতে পারেন। তবে অনেক দিন পর পরিবারের সঙ্গে ভালো সময় কাটানোর সুযোগ পাবেন। সন্তানদের নিয়ে চিন্তা থাকবে। নতুন কোনও ব্যবসা করার কথা ভাবতে পারেন। শ্রীবৃদ্ধির যোগ রয়েছে। 

সিংহ রাশির জাতক-জাতিকারা নিজের কাজ সম্পূর্ণ না করার জন্য সংসারে অশান্তি হতে পারে। নতুন উপায়ে উপার্জনের চেষ্টা এখন না করাই ভালো। মানসিক অশান্তি থাকবে। আপনার মনে শত্রু ভয় থাকবে। অচেনা ব্যক্তিদের সঙ্গে বুঝে কথা বলুন, বিবাদ হতে পারে।

কন্যা রাশির অতিরিক্ত অর্থ অপচয়ের জন্য সংসারে বিবাদ হতে পারে। বিলাসীতার জন্য প্রচুর ব্যয় হতে পারে। চোখের সমস্যায় ভুগতে হতে পারে। আফিসে আজ আপনাকে কারও অনুগত হয়ে চলতে হতে পারে। কোনও আত্মীয়ের থেকে বিশেষ সাহায্য পেতে পারেন। 
 
তুলা রাশির খুচরো ও পাইকারী বিক্রেতাদের জন্য দিনটি অনূকুল। প্রভাবশালী ব্যক্তির সান্নিধ্য লাভ হতে পারে। আজ মান-সম্মানহানির আশঙ্কা রয়েছে। শারীরিক সমস্যা হতে পারে। বাকি থাকা ঘরোয়া বা গৃহস্থালীর কাজকর্ম ফেলে না রেখে সেরে নিন। প্রেম জীবনে কিছু সমস্যা দেখা দিতে পারে।

বৃশ্চিক রাশির বাড়ির পরিবেশ আপনার অনুকূলে থাকবে। আবেগের বশে কোনও কাজ করলে বিপদে পড়তে হতে পারে। কর্মস্থলে নিজের প্রতিভা ফুটিয়ে তোলার চেষ্টা করুন, লাভবান হবেন। পারিবারিক অশান্তি দেখা দিতে পারে। মানসিক অস্থিরতা বজায় থাকবে।

 

ধনু রাশির কোনও কাজে সফলতা পাওয়ার জন্য নৈতিক অবনতিও হতে পারে। আপনার আর্থিক সমস্যা কেটে যেতে পারে। জাতক-জাতিকাদের কর্মস্থলে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। পাওনা টাকা আদায়ে বাধার সৃষ্টি হতে পারে।

মকর রাশির গবেষণার সঙ্গে যুক্ত ব্যক্তিরা নতুন চিন্তা-ভাবনা করতে পারেন। বাড়িতে কোনও পুজোর জন্য আলোচনা হতে পারে। কোনও নতুন ব্যবসার দিকে আগ্রহ বাড়তে পারে। নিজের বুদ্ধির ভুলের জন্য কাজের ক্ষতি হতে পারে।

কুম্ভ রাশির নিজের সম্পত্তি থেকে কিছু অংশ আপনাকে ছাড়তে হতে পারে। আজ অপরকে সাহায্য করে মনে আনন্দ পাবেন। বাড়তি খরচের সম্ভাবনা আছে। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। কর্মক্ষেত্রে অলসতার জন্য কাজে ক্ষতি হওয়ার আশঙ্কা।

মীন রাশির প্রেমের ক্ষেত্রে জটিলতা সৃষ্টি হতে পারে। কোনও পুরনো শত্রু আপনার ক্ষতি করার চেষ্টা করতে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদে জড়িয়ে পড়তে পারেন। মৎসজীবীদের জন্য় শুভ। ইভিএম নিউজ



		

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর