লোকসভা

ব্যুরো নিউজ, ২৬ ডিসেম্বর: লোকসভা ভোটের ‘ম্যানেজমেন্ট টিম’ | কারা সেই তালিকায়? 


লোকসভা নির্বাচনের আগে কলকাতায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার কোর টিমের সদস্যদের সঙ্গেই বৈঠক করেন শাহ ও নাড্ডা। এরপর বুধবারই বিজেপির রাজ্য কমিটি একটি বৈঠকে বসবে বলে জানা গিয়েছে।

বিজেপির উদ্যোগে ‘সঙ্গীত উৎসব’

লোকসভা ভোটের জন্য কোমড় বেঁধে ময়দানে বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা আনুষ্ঠানিকভাবে তারই প্রস্তুতি শুরু করলেন। সারেজমিনে খতিয়ে দেখতে রাজ্যে শাহ-নাড্ডা। রাজ্যে এসে ভোটের ‘ম্যানেজমেন্ট টিম’ তৈরি করে দিলেন শাহ। ভোট পর্বে লড়তে সেই তালিকায় রয়েছেন ১৫ জন ‘যোদ্ধা’। কারা রয়েছে সেই তালিকায়?

মোট ১৫ জনের নির্বাচনী কমিটি তৈরি করা হয়েছে। যাতে থাকছেন চার জন কেন্দ্রীয় অবজারভার- সুনীল বনশল, অমিত মালব্য, আশা লাড়কা ও মঙ্গল পান্ডে। বাকি ১১ জন রাজ্যের নেতা-নেত্রী। সেই তালিকায় সাধারণ সম্পাদক হিসেবে থাকবেন জগন্নাথ সরকার, অগ্নিমিত্রা পল, লকেট চট্টোপাধ্যায়, দীপক বর্মন ও জ্যোতির্ময় মাহাতো। এছাড়া থাকছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সাংসদ দিলীপ ঘোষ, রাহুল সিনহা, অমিতাভ চক্রবর্তী ও সতীশ ধন্দ। এই ১৫ জনকেই এদিন বৈঠকে ডেকেছিলেন শাহ-নাড্ডা।

নির্বাচন সংক্রান্ত সব কাজ দেখবে এই টিম। কোথায়, কীভাবে প্রচার হবে, কোন কোন কেন্দ্রীয় নেতা রাজ্যে আসবেন, তাদের কর্মসূচী কি হবে, এই সব ঠিক করার দায়িত্ব থাকবে এই নেতাদের ওপর। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর