রাস

ব্যুরো নিউজ, ৩০ নভেম্বর: রাস উৎসবে প্রতিমা বিসর্জনে দুর্ঘটনা | কাঠামো-সহ প্রতিমা চাপা পড়ে আহত ৩


রাস উৎসবে প্রতিমা বিসর্জনে দুর্ঘটনা! হুড় মুড়িয়ে গাড়ি থেকে পড়ে গেল কাঠামো-সহ প্রতিমা। ঘটনায় চাপা পড়ে আহত ৩ জন।

কুসংস্কার ও অন্ধবিশ্বাসের প্রচার| মাত্র ৩০ টাকায় দুরারোগ্য ব্যাধি থেকে উদ্ধার

বুধবার ঘটনাটি ঘটেছে নবদ্বীপ পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের ফাঁসিতলা গঙ্গার ঘাটে। ঘটনায় আহত লক্ষণ পাল, দেবব্রত ধর এবং সুশান্ত গুঁই নামে তিনজন। প্রশাসনের পক্ষ থেকে তাঁদের উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায়  চিকিৎসার জন্য নবদ্বীপ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই সার্জিক্যাল ওয়ার্ডে ভর্তি করা হয় তাঁদদে। আহতদের মধ্যে সুশান্ত ধর নামে একজনের অবস্থার অবনতি হলে, বৃহস্পতিবার সকালে দুর্গাপুরে রেফার করা হয় তাঁকে।

পুলিশ ও স্থানীয় সূত্র খবর, নবদ্বীপের ঐতিহ্যবাহী রাস উৎসবের তৃতীয় দিন ছিল রাস প্রতিমার নিরঞ্জন বা বিসর্জন। নবদ্বীপ পুরসভার পক্ষ থেকে পীরতলা খাল, ফাঁসিতলা গঙ্গার ঘাটের পাশাপাশি সরকারপাড়া খালে প্রতিমা বিসর্জনের ব্যবস্থা করা হয়। পাশাপাশি কড়া নজরদারি ছিল প্রশাসনের। তারপরও ঘটে গেল একটি মর্মান্তিক দুর্ঘটনা।

নবদ্বীপ পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের বেগুনিয়া পাড়ার ক্ষুদিরাম সংঘের পরিচালনায় শ্রী শ্রী গঙ্গা মাতাকে নিরঞ্জনের জন্য নিয়ে যাওয়া হয় ফাঁসিতলা গঙ্গার ঘাটে। রাত প্রায় দশটা নাগাদ চলছিল অন্যান্য প্রতিমার বিসর্জনের পাশাপাশি গঙ্গা মাতার বিসর্জনের প্রস্তুতি। সেই সময় হঠাৎ হুড় মুড়িয়ে গাড়ি থেকে কাঠামো সহ প্রতিমা মাটিতে পড়ে যায়। অনেকেই কোনক্রমে প্রতিমার নিচ থেকে সরে আসতে পারলেও ওই তিন জন চাপা পড়ে গুরুতর আহত হন।
জানা যায়, এই দুর্ঘটনা দেখে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হন। তাঁকে প্রশাসনের পক্ষ থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর