রামলালা

ব্যুরো নিউজ, ২৬ ডিসেম্বর: রামলালার গয়না, বাসনপত্র, পোষাক কোথা থেকে আসবে জানেন কি?

আর ১ টি মাসেরও কম সময়ের অপেক্ষা। ২০২৪- এর ২২ জানুয়ারি উদ্বোধন হবে অযোধ্যার রাম মন্দির। মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনকি পুজোয় বসবেনও তিনি।  অযোধ্যাজুড়ে এখন ব্যাপক তোড়জোড়। চারিদিক সেজে উঠেছে। সব মীলীয়ে প্রস্তুতি একেবারে তুঙ্গে।
রাম মন্দিরের এই বিরাট কর্মযজ্ঞে অংশগ্রহণ করতে চলেছেন শ্রী রামের শ্বশুরবাড়ির লোকেরাও। তাদের তরফ থেকে পাঠানো হচ্ছে গয়না, জামাকাপড়, মিষ্টি।

রামায়ণে বলা হয়েছে, অযোধ্যার রাজা রামের সঙ্গে বিয়ে হয় জনকপুরের রাজা জনকের কন্যা সীতার। মহাকাব্য অনুযায়ী সেই জনকপুর এখন নেপালে অবস্থিত। তাই সেখান থেকেই আসছে রামের জন্য নানা উপহার।

নেপালের সংবাদমাধ্যমগুলির খবর অনুযায়ী, রাম মন্দির উদ্বোধনের একদিন আগেই নেপাল থেকে গয়না, বাসনপত্র, জামাকাপড়, মিষ্টি -সহ বহু উপহার অযোধ্যায় আসবে। সেই উপহার মাথায় করে আনবেন সীতার বাপের বাড়ির বর্তমান সদস্যরা।

সংবাদ মাধ্যমের প্রকাশ করা খবর অনুযায়ী, ১৮ জানুয়ারি জনকপুর থেকে যাত্রা শুরু হবে। জনকপুরধাম থেকে জলেশ্বরনাথ, মালংওয়া, সিমরৌংগড়, গাধিমাই বীরগঞ্জ হয়ে ভারতে প্রবেশ করবে যাত্রাটি। এরপর বেটিয়া, কুশিনগর, সিদ্ধার্থ নগর, গোরখপুর হয়ে ২০ জানুয়ারি উত্তরপ্রদেশের অযোধ্যায় শেষ হবে যাত্রাটি। ওই দিন শ্রীরাম জন্মভূমি মন্দির ট্রাস্টের হাতে উপহার সামগ্রী তুলে দেবেন জানকি মন্দিরের প্রতিনিধিরা। ২২ জানুয়ারি রামলালার অভিষেক অনুষ্ঠানেও অংশগ্রহণ করবেন তারাও। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর