বুকিং

ব্যুরো নিউজ, ২৮ ডিসেম্বর: রামলালার ‘আরতি পাস’ বুকিং শুরু | কীভাবে পাবেন ‘আরতি পাস’?

শুরু হয়ে গিয়েছে অযোধ্যায় রাম মন্দিরে রামলালার আরতি পাস বুকিং। অযোধ্যা রাম মন্দিরে রামলালার 'আরতি'-তে যোগ দিতে ইচ্ছুক ভক্তদের জন্য একটি নতুন ব্যবস্থা চালু করা হয়েছে। একটি ধর্মীয় আচার অর্থাৎ রামলালার আরতি হবে দিনে তিনবার। আর রামলালার আরতি দেখতে প্রয়োজন আরতি পাস। এবার সেই পাস বুকিং-এর ব্যবস্থাই চালু করল মন্দির কর্তৃপক্ষ। 
হেঁশেলে অক্সিজেন! ৪৫০ টাকায় মিলবে রান্নার গ্যাস
রামলালার আরতিতে যোগদানের জন্য নয়া উদ্যোগ নিয়েছে মন্দির কর্তৃপক্ষ। প্রতিদিনের এই আরতির অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য এই ব্যবস্থা। যাতে একসঙ্গে সকলের যোগদানে কোনও বিশৃঙ্খলার সৃষ্টি না হয়, তাই ভক্তদের ভিড় নিয়ন্ত্রণের সু-বন্দোবস্তের উদ্যোগ নেওয়া হয়েছে। অযোধ্যায়  রামলালার আরতি দেখার জন্য অফলাইন এবং অনলাইন দুই রকম পাসই মিলবে।


রাম মন্দিরের আরতি পাস বিভাগের ম্যানেজার ধ্রুব মিশ্রা জানিয়েছেন, যাদের কাছে এই আরতি পাস থাকবে, কেবল তারাই এই আরতি অনুষ্ঠানে যোগ দেওয়ার ও অরতি দেখার সুযোগ পাবেন। ভারত সরকারের প্রদান করা পরিচয়পত্রের ভিত্তিতেই এই আরতি পাস সংগ্রহ কোরতে পারবেন ভক্তরা। এবং তিনি এও জানান যে,  দিনে তিনবার হওয়া এই আরতি অনুষ্ঠানে একেক বার মাত্র ৩০ জনকেই প্রবেশাধিকার দেওয়া হবে। তবে বিশেষ ব্যবস্থাও করা যেতে পারে, ভক্তদের ভিড়ের নিরিখে দর্শনার্থীদের সংখ্যা বাড়ানোও হতে পারে বলে জানানো হয়।

তিনি বলেন, বিনামূল্যে এইপাস প্রদান করা হবে দর্শনার্থীদের। আরতি শুরুর আধ ঘণ্টা আগে মন্দিরের ক্যাম্প অফিসের সামনে থেকে দেওয়া হবে এই পাস। তবে প্রত্যেক্যের কাছে উপযুক্ত পরিচয় পত্র থাকতে হবে। সেই পরিচয় পত্র দেখেই দেওয়া হবে রামলালার 'আরতি পাস'। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর