রাজ্য

ব্যুরো নিউজ, ২৪ ডিসেম্বর: রাজ্যজুড়ে ৭৭৩টি পরীক্ষাকেন্দ্রে প্রাথমিক টেট

আজ প্রাথমিক টেট। রাজ্যজুড়ে মোট ৭৭৩টি পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষায় অংশগ্রহণ করছে মোট ৩ লক্ষ ৯ হাজার ৫৪ জন চাকরিপ্রার্থী। এই নিয়ে পরপর দু’বছর টেট পরীক্ষা হচ্ছে।

কুয়াশার চাদরে সকালের শহর

প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে, প্রাথমিকের মোট ১১ হাজার ৭৬৫টি আসন খালি রয়েছে। সেই আসনগুলিতে নিয়োগ হবে। আজ রবিবার বেলা ১২টা থেকে শুরু হবে প্রাথমিক টেট। চলবে দুপুর আড়াইটে পর্যন্ত। সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন পরীক্ষার্থীরা।

চেতলা গার্লস, বাগবাজার মাল্টিপারপাস, শিয়ালদহ টাকি বয়েজ, যাদবপুর বিদ্যাপীঠ, দমদমের কুমার আশুতোষ ইন্সটিটিউশন-কলকাতার এই পাঁচটি পরীক্ষাকেন্দ্রে টেটে অংশগ্রহণ করার কথা প্রায় ২২০০ পরীক্ষার্থীর। এছাড়াও রাজ্যের প্রায় সব জেলাতেই টেট হবে। কিন্তু, নিয়মিত টেট হলেও নিয়োগ হচ্ছে না বলে অভিযোগ চাকরিপ্রার্থীদের।

২০২২ সালের ডিসেম্বর মাসেও টেট হয়েছিল। সেবার প্রায় দেড় লক্ষ পরীক্ষার্থী উত্তীর্ণ হন, কিন্তু আইনি জটে নিয়োগ সম্ভব হয়নি। তবে আইনি জট কেটে নিয়োগ হবে বলেই আশাবাদী পরীক্ষার্থীরা।

যাদবপুর বিদ্যা পাঠ স্কুলে টেট পরীক্ষা। সকাল থেকেই স্কুল নিরাপত্তায় রয়েছে পুলিশ। টেট পরীক্ষা হবে বারোটা থেকে আড়াইটা পর্যন্ত। সকাল থেকেই বিভিন্ন জায়গা থেকে আগত টেট পরীক্ষার্থীরা পৌঁছেগিয়েছে পরীক্ষা সেন্টার যাদবপুর বিদ্যাপীঠে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর