মুখে

ব্যুরো নিউজ, ১৪ জানুয়ারি: মুখে ব্রণো? কালো দাগ? অকালেই চুল পেকে যাচ্ছে? রইল সমাধান

যে দিকেই তাকাই সেদিকেই সমস্যা, কারোর চুলের সমস্যা তো কারোর স্কিনের, কারোর স্কিনের তো আবার কারোর শরীরের সমস্যা। তবে সমস্যা যখন আছে তবে তার সমাধানও অবশ্যই আছে। আজ সমস্যার দিকে না তাকিয়ে চলুন বরং নিজেদের হাতের কাছে থাকা সমাধান গুলোকেই খুজে বের করি। হ্যাঁ অতি সহজেই আমরা এই বড় বড় সমস্যার সমাধান খুজে পেতে পারি। আসুন দেখে নেওয়া যাক।

শীতেও কীভাবে থাকবেন হেলদি এন্ড ফিট?

মুখের দাগ ও ব্রণোর সমইস্যায় আমরা অনেকেই ভুগি। তবে এরজন্য অনেক নামীদামী কসমেটিক প্রোডাক্ট ব্যবহার করেও কোনও কাজে দেয়নি। বরং নষ্ট হয়েছে কেবল টাকা আর সময়। তবে এবার আর খরচ করতে হবে না কারি কারি টাকা। খুব সহজেই ঘরোয়া উপাদানেই রয়েছে সমাধান।

ভার্জিন কোকোনাট অয়েলের সঙ্গে কপ্পুর মিশিয়ে মুখের দাগ ও ব্রণের উপর লাগান। কয়েকদিন লাগানোর পর তফাত আপনি নিজেই বুঝতে পারবেন।

ত্বক উজ্জ্বল করতে ত্বকের কালো দাগ-ছোপ দূর করতে প্রতিদিন দু’চামচ দুধের মধ্যে দুই থেকে তিন ফোঁটা লেবুর রস ও হাফ চামচ গোলাপ জল মিশিয়ে মুখে লাগিয়ে মালিশ করুন। কয়েকদিন পর আপনার মুখ থেকে জেল্লা ফুটে উঠবে।

তবে আরও একটা সমস্যা হল চুলের অকালপক্কতা। সময় ও বয়সের আগেই চুলে পাক ধরছে। আর এই চুলের অকাল পক্কতার সমস্যায় টিনেজার থেকে শুরু করে কলেন পড়ুয়া সকলেই। তবে অনেকেই অনেক সিরাম, তেল ব্যবহার করেও খ্যান্ত। শেষে মনকে সান্ত্বনা দিচ্ছেন এই বলে যে, চুলে সাদা রঙ এটাই নাকি ট্রেন্ড। তবে আর মনকে মিছে  সান্ত্বনা নয়, ঘরোয়া এই উপাদানই আপনার চুলকে করে তুলবে কালো কুচকুচে।

চুল কালো করতে প্রতিদিন চুলে কাঁচা আমলকির রস লাগান। প্রথমে ভালো করে শ্যাম্পু করে নিন, তারপর চুল শুকিয়ে গেলে চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত আমলকি কাঁচা রস লাগান এতে চুলের গোড়া শক্ত হবে এবং পাকা চুল ধীরে ধীরে কালো হয়ে যাবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর