ভারতে

ব্যুরো নিউজ, ৩০ নভেম্বর: ভারতের কোচ দ্রাবিড় 

ভারতীয় ক্রিকেট দলের আসন্ন দঃ আফ্রিকা সফরের কোচ থাকছেন রাহুল দ্রাবিড়ই। নির্বাচকেরা দ্রাবিড়ের উপর শুধু আস্থাই রাখেননি। সেই সঙ্গে জানিয়েছেন দ্রাবিড়ের কোচিনেই ভারত বিশ্বকাপের ফাইনাল হেরেছে। কোচ হিসেবে দ্রাবিড় ব্যর্থ হন। টি ২০, টেস্ট ক্রিকেট, ও একদিনের ক্রিকেটে শীর্ষ স্থান ধরে রেখেছে ভারত।

বিরাটকে সার্টিফিকেট শচীনের

দ্রাবিড়ের সঙ্গে ভারতীয় দলের সাপোর্ট স্টাফদের চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। তবে কতদিন বাড়ানো হয়েছে তা জানা যায়নি। বোর্ডের অন্যতম কর্তা রজার বিনি তাঁর রাজ্যের ক্রিকেটারকে কোচ পদে ধরে রাখায় তিনি আনন্দিত। তাঁর মধ্যে দ্রাবিড়ের দৃষ্টিভঙ্গি পেশাদারিত্ব দলের ধারাবাহিক উন্নতি ঘটিয়েছে। অপরদিকে দ্রাবিড় বলেছেন, আমরা ড্রেসিং রুমে এমন সংস্কৃতি গড়ে তুলেছি যাতে ব্যর্থতাতেও নিজেদের দৃঢ়ভাবে ধরে রাখতে পারি। দঃ আফ্রিকা সফরে দ্রাবিড়ের আবার নতুন করে পরীক্ষা শুরু।

ডিসেম্বরেই সে দেশে ভারত খেলবে ৩ টি একদিনের ম্যাচ, ৩ টি টি ২০, ও দুটি টেস্ট ম্যাচ। আর জানুয়ারি মাসে সেখান থেকে ফেরার পরেই ইংল্যান্ড দল আসবে ভারতে। তাদের সঙ্গে ভারত খেলবে ৫ টি টেস্টের সিরিজ। জুন মাসে টি ২০ বিশ্বকাপে খেলবে ভারত। ওই ম্যাচ আয়োজিত হবে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর