বোমা

লাবনী চৌধুরী, ১ জানুয়ারি: বোমা বিস্ফোরণে নিহত পাকিস্তানের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী মাসুদ আজহার: সূত্র 

বোমা বিস্ফোরণে নিহত পাকিস্তানের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী মাসুদ আজহার, এমনটাই অসমর্থিত সূত্র সারফৎ খবর। জানা গিয়েছে, ভোর ৫  টায় অজ্ঞাত ব্যক্তিদের দ্বারা বোমা বিস্ফোরণে নিহত হন তিনি। মোস্ট ওয়ান্টেড এই সন্ত্রাসী ছিলেন জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদের প্রধান। বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপের মাথা ছিলেন তিনি।

অসমর্থিত সূত্রের খবর, কান্দার হাইজ্যাকার মাওলানা মাসুদ আজহার পাকিস্তানের ভাওয়ালপুর মসজিদ থেকে ফিরছিলেন, তখনই দুষ্কৃতীদের বোমা বিস্ফোরণে তাঁর গাড়িটি ছিন্নভিন্ন হয়ে যায়। এর ফলেই তাঁর মৃত্যু হয়েছে বলে খবরে প্রকাশ।

প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর সময় মাসুদ আজহার-সহ ভারতের হাতে গ্রেফতার ৫ জঙ্গিকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার জন্য ৩০০ -এরও বেশি যাত্রী-সহ ভারতীয় বিমান হাইজ্যাক করে নিয়ে যাওয়া হয় আফগানিস্থানের কাণ্ডাহারে। কয়েকদিন টালবাহানার পর বিমানের মধ্যেই এক যাত্রীকে গুলিকরে মারার পরেই ভারতের ক্যাবিনেট বৈঠক বসে। ওই বৈঠকেই জঙ্গিদের নির্দেশ মতো গাড়িতে উঠিয়ে তাদের নিরাপদ স্থানে ছেড়ে দেওয়া হয়। এর পর থেকেই মাসুদ ভারতজুড়ে একের পর এক জঙ্গি হানার পরিকল্পনা করে। ভারতবিরধীতাই ছিল তাঁর এক মাত্র অ্যাজেন্ডা। আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হিসাবে তাঁর নাম তালিকায় উঠে যায়। তবে মাসুদ ছিল অধরাই।

পাকিস্থানের নানা জায়গায় ও আফগানিস্থানে বারেবারে ডেরা পাল্টে মাসুদ বহালতবিয়তে সন্ত্রাসবাদী কাজ চালিয়ে যাচ্ছিল। কিন্তু এদিনের ঘটনার দায় কোনও সংগঠনী স্বীকার করেনি। রহস্য উদ্ঘাটনে আরও কিছুতা সময় লাগবে বলেই ধারনা গোয়েন্দাদের। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর