সংযুক্ত

ব্যুরো নিউজ, ২ জানুয়ারি: বুধে ‘সংযুক্ত মোর্চা বৈঠক’ | কোন দিকে নজর?

নতুন বছরের শুরু থেকেই নতুন নতুন কর্মসূচির উদ্যোগ রাজ্য বিজেপির। তার আগেই রাজ্যে বিশেষ বৈঠক। কি নিয়ে বৈঠক?

যে কোনও সময় যে কোনও জেলায় যেতে পারেন মুখ্যমন্ত্রী, জেলাশাসকদের প্রস্তুত থাকার নির্দেশ

গত সপ্তাহের মঙ্গলবার অমিত শাহ এবং জেপি নড্ডার সফরের পর থেকেই সক্রিয় রাজ্য নেতৃত্ব। বুধবারই রাজ্য কার্যকারিণীর বৈঠক করে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সেখানেই রাজ্য বিজেপির পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে জানিয়ে দেন, শুধু বিজেপি নয়, দলের সব মোর্চা এবং শাখার নেতাদের নয়া বছর থেকেই জোর কদমে নেমে পরতে হবে মাঠে। ২ জানুয়ারি থেকে নেমে পড়তে হবে লোকসভা নির্বাচনের প্রস্তুতিতে। কোনও ছুটি মিলবে না ভোটগণনার আগে। এমনটাই চান বিজেপির শীর্ষ নেতৃত্ব। শাহ তো বটেই, স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও এমনটাই মত বলে জানা গিয়েছে।

সেই নির্দেশ যাতে নেতা-কর্মীরা পালন করেন তার জন্য একের পর এক কর্মসূচি নিতে চলেছেন রাজ্য বিজেপি নেতৃত্ব। দলের সব মোর্চাও যাতে সেই কর্মসূচি সফল করতে জোটবদ্ধ হয় তার জন্য আগামী বুধবার একটি বৈঠক হওয়ার কথা রয়েছে কলকাতায়। সব মোর্চা নেতৃত্বকে নিয়ে আলোচনায় বসার কর্মসূচির সাংগঠনিক নাম দেওয়া হয়েছে— ‘সংযুক্ত মোর্চা বৈঠক’।

এ বিষয়ে  বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, এটা একেবারেই সাংগঠনিক বৈঠক। নিয়মিত ভাবেই সব মোর্চাকে নিয়ে বসা হয়। আর লোকসভা নির্বাচনের আগে তো এমন বৈঠক হতেই থাকবে।

বিজেপির সংগঠনে মোট সাতটি মোর্চা রয়েছে। মূলত যুব এবং মহিলা মোর্চা, তফসিলি জাতি, তফসিলি জনজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি এবং সংখ্যালঘু মোর্চা। এ ছাড়াও কৃষকদের নিয়ে কিসান মোর্চা। আগামী বুধবার দলের সাত মোর্চার রাজ্য নেতৃত্বকে নিয়েই বৈঠকে বসতে চলেছে বিজেপি।

জাতীয় গ্রন্থাগারের সভাকক্ষ কিংবা আইসিসিআরের সভাগারে হতে চলেছে এই বৈঠক। বৈঠকে কয়েকটি কর্মসূচি নিয়ে আলোচনা হতে পারে বলে জানা গিয়েছে। নয়া বছরের শুরু থেকেই রাজ্যে রামমন্দির নিয়ে প্রচার চালাতে চায় বিজেপি। বাড়ি বাড়ি গিয়ে প্রচার-পুস্তিকা পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এর পরে রামমন্দির উদ্বোধন হয়ে গেলে বাংলার মানুষকে অযোধ্যায় পাঠানোর দায়িত্বও নিতে হবে দলের নেতা-কর্মীদের। এই সব কর্মসূচিতে যাতে সব মোর্চা একসঙ্গে কাজ করে সেই লক্ষ্যেই বুধবারের বৈঠক বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই নন্দিগ্রামের বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি নিজে প্রতিমাসে ১০০ জনকে রাম মন্দিরে পাঠানোর ব্যবস্থা করবেন বলে জানিয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর