ব্যুরো নিউজ, ৭ জানুয়ারি: বাংলাদেশে জাতীয় নির্বাচন | বুথে ভোটারের দেখা নাই!

আজ বাংলাদেশে জাতীয় নির্বাচন। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টে অবধি। তবে বুথে দেখা নেই ভোটারদের!

বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে মাদক পাচার চক্র! অনলাইনে অর্ডার করে পিজিতে বসেই গাঁজা সেবন পড়ুয়াদের!

সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টে অবধি। তবে বুথে দেখা নেই ভোটারদের! বাংলাদেশ নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, দুপুর ১২টা অবধি ভোট পড়ল ১৮ শতাংশ। বেলা বাড়লেও বুথের চিত্রটা প্রায় একই রকম। অধিকাংশ বুথেই এখনও বিশেষ ভোট পড়েনি বলে জানা যাচ্ছে।

নির্বাচনের আগের দিন অবধি বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্তভাবে অশান্তির খবর মিললেও, এদিন সকালে ভোটগ্রহণ পর্ব চলছে শান্তিপূর্ণই। তবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আটক করা হয়েছে রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়রকে।

ভোট গ্রহণ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই ঢাকায় ভোট দেন প্রধানমন্ত্রী তথা আওয়ামী লিগের নেত্রী শেখ হাসিনা। ভোট দেওয়ার পর শেখ হাসিনা বলেন, “আমরা সুষ্ঠুভাবে ভোট করতে পারছি, এর জন্য জনগণকে কৃতজ্ঞতা জানাই। জনগণের উপরে আস্থা রয়েছে, নৌকা জয়ী হবেই।” বিএনপির ভোট বয়কট করার প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, “বিএনপি একটা সন্ত্রাসী দল। তাদের হরতালের তালে বাংলাদেশের জনগণ নাচে না।”

এ দিন সকালেই ঢাকার সিটি কলেজে ভোট দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সঙ্গে ভোট দিতে আসেন অভিনেতা তথা আওয়ামী লিগের প্রার্থী ফিরদৌস। শেখ হাসিনার সঙ্গে ছিলেন তাঁর মেয়ে সায়মা ওয়াজেদ, বোন শেখ রেহানা ও তাঁর ছেলে রাদওয়ান মুজিব। মাগুরা কেন্দ্রে ভোট দিয়েছেন ক্রিকেটার তথা আওয়ামী লিগের প্রার্থী শাকিব আল হাসান।

মোট ১১ কোটি ৯৩ লাখ, ৩৩ হাজার ১৫৭ জন ভোটার রয়েছে। শান্তিপূর্ণ ও সুষ্ঠভাবে নির্বাচন করার জন্য বুথে বুথে মোতায়েন রয়েছে বিপুল বাহিনী। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর