বিরোধী

ব্যুরো নিউজ, ২১ ডিসেম্বর: বিরোধী দলনেতার নবান্নে প্রবেশকে কেন্দ্র করে বাড়ানো হলো নিরাপত্তা

 একদিকে যখন দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ঠিক সেই সময়      নবান্নে হঠাৎ হাজির রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী৷ তাঁর সঙ্গে ছিলেন আরও চারজন বিধায়ক৷ বিরোধী দলনেতার নবান্নে প্রবেশের পরেই নিরাপত্তা নিয়ে তৎপরতা বাড়িয়েছে কলকাতা পুলিশ। গতকালের ঘটনার পরে নবান্নের মুখ্যমন্ত্রীর প্রবেশপথে নিরাপত্তা জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাব ইন্সপেক্টর পদমর্যাদার অফিসারকে দায়িত্ব দেওয়া হচ্ছে গেটের নিরাপত্তা সামলানোর। গতকালের ঘটনার সেই রিপোর্ট এইবার জমা পড়লো নবান্নে। রিপোর্টে কয়েকজন পুলিশ কর্মীর গাফিলতির কথা উল্লেখ আছে। মুখ্যমন্ত্রীর প্রবেশদ্বারে কলকাতা পুলিশের একাধিক সার্জেন্ট ও অন্যান্য গেটে বাড়ানো হয়েছে নজরদারি। জানানো হয়েছে, আগে থেকে এন্ট্রি না থাকলে কোন গাড়ি নবান্নতে ঢুকতে পারবে না।

বেআইনি নিয়োগে পর্ষদকে ‘ভর্ৎসনা’ | CID-র ভূমিকাতেও অসন্তুষ্ট বিচারপতি

এতদিন মুখ্যমন্ত্রী প্রবেশপথের নিরাপত্তা সামলাতেন কলকাতা পুলিশের সিনিয়র কনস্টেবলরাই।  এই প্রবেশপথ দিয়েই গতকাল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নবান্নে প্রবেশ করেছিলেন। এবার এই পথের নিরাপত্তা রক্ষা করতে সবসময় কলকাতা পুলিশের সাব-ইন্সপেক্টর পদের অফিসাররাই থাকবেন বলেই সিদ্ধান্ত।

 

ঘটনা প্রসঙ্গে শুভেন্দু বললেন, ‘বাংলার মানুষকে কেন্দ্রীয় সরকারের প্রকল্প থেকে বঞ্চিত করা হয়েছে৷ এ ছাড়া বিজেপি সমর্থকদের বঞ্চনা করা হচ্ছে৷ আমি জানতাম আমরা আগে থেকে ঘোষণা করে এলে নবান্নের ভিতরে আমাদের ঢুকতে দেওয়া হত না৷ তাই আমরা না জানিয়ে এসেছি৷ এখানে ১৪৪ ধারা জারি করা আছে৷ সেই কারণে আমি ও আমার সাথে আরও চারজন  বিধায়ক নিয়ে এসেছি৷ এতে আইন লঙ্ঘন করার মতো কিছু হয়নি৷ আমরা তালিকা করে বাংলার মানুষের বঞ্চনার কথা রাজ্য সরকারের সচিবকে জানিয়ে এসেছি’। শুভেন্দুর হাতে ধরা একটি সাদা কাগজে তাঁর সমস্ত অভিযোগের বিস্তারিত ব্যাখ্যা ছিল। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর