বিজেপি

ব্যুরো নিউজ, ২৯ ডিসেম্বর: বিজেপি করার শাস্তি! ভোটার তালিকায় ‘মৃত’

হাঁটছে, চলছে, কথা বলছে জলজ্যান্ত মানুষ, অথচ ভোটার তালিকা থেকে বাদ পড়েছে নাম। কারণ জানতে চাইলে জানানো হয়, সে নাকি মৃত।

সাগরমেলা প্লাস্টিক মুক্ত

আশ্চর্য এই ঘটনায় বিজেপির দাবি, বিরোধীদের সমর্থন করে বলে তৃণমূলের নোংরা রাজনীতির শিকার হতে হয়েছে। পাল্টা তৃণমূলের দাবি, বিজেপির তোলা অভিযোগ ভিত্তিহীন। পাশাপাশি জেলা প্রশাসনের আশ্বাস, পুরো ঘটনা খতিয়ে দেখা হবে।

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের জন্তি গ্রামের ঘটনা। গ্রামের বাসিন্দা শম্ভুচন্দ্র দাস ও মলিনা সরকার। ১৭ নম্বর নাজিরপুর গ্রাম পঞ্চায়েতের ১২৮ নম্বর বুথের ভোটার তাঁরা। অভিযোগ, পুরনো ভোটার তালিকায় তাঁদের নাম ছিল। পুরনো ভোটার কার্ডও আছে। অথচ নতুন কার্ড চাইতে গিয়ে জানতে পারলেন, তাঁরা নাকি বেঁচেই নেই।

শম্ভু দাস, মলিনা সরকারের অভিযোগ, মৃত হিসাবে দাগিয়ে দিয়ে ভোটার লিস্ট থেকে বাদ দেওয়া হয়েছে নাম। তাঁদের দাবি, এ নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরছেন। বালুরঘাট বিডিও অফিসের পাশাপাশি নাজিরপুর পঞ্চায়েত সমিতিতেও জানিয়েছেন। তবে কাজ হয়নি বলেই অভিযোগ।

মলিনা সরকার বলেন, “বিজেপি করি বলেই নামটা কেটে দিয়েছে। বিডিও অফিস, পঞ্চায়েত অফিস, পঞ্চায়েত সমিতিতে গিয়েছি। তবে কোনও কাজ হয়নি।

বিজেপির মণ্ডল সভাপতি প্রবীর মণ্ডল বলেন, “লোকসভা ভোট আসছে তো। বিজেপি করে যারা তাদের সঙ্গে বেশিরভাগ গ্রামেই এসব করছে। ভোটার তালিকায় বড়সড় কারচুপি চলছে। মৃতদের নাম রেখে দিচ্ছে ভোটার তালিকায়। আর জীবন্তদের মেরে দিচ্ছে।”

শম্ভু দাস পেশায় কৃষক। বয়স হয়েছে। তার উপর ভোটার লিস্টে নাম না থাকলে আবার নতুন কোনও বিপদে না পড়তে হয়, তা নিয়েই বাড়ছে দুশ্চিন্তা। গত বছর স্ত্রীকে হারিয়েছেন তিনি। শম্ভু দাস জানান, মৃত স্ত্রীর নাম রয়েছে ভোটার তালিকায়। অথচ যিনি বেঁচে তিনিই নাকি মৃত। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর