বিরুদ্ধে

ব্যুরো নিউজ, ১১ জানুয়ারি: বিচারপতির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিষেক  

রাজনৈতিক যোগ ও পক্ষপাতদুস্থ মন্তব্যের অভিযোগ জানিয়ে এবার দেশের শীর্ষ আদালতের দারস্থ হলেন তৃণমূল নেতা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, বিচারপতি গাঙ্গুলি তাঁর যে শিক্ষা দুর্নীতি মামলায় একের পর এক সি বি আই তদন্তের নির্দেশ দেওয়ার পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির তালিকা দেওয়ার দাবি জানান। তাঁর বিলাস বৈভবের বিষয়টিও তুলে ধরেন। এছাড়া রাজ্য সরকার বিভিন্ন মামলায় হাই কোর্ট ও সুপ্রিম কোর্টে যে বিপুল অর্থ খরচ করেছে তার হিসাব দেওয়ার দাবি তোলেন ও অনুরধ জানান।

মৎস্য দফতরে আর্থিক বেনিয়ম, মন্ত্রী কিছুই দেননি

উল্লেখ্য, কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহাও রাজ্য সরকারের বিভিন্ন মামলায় কড়া মন্তব্য করেছেন। ওই ২ বিচারপতির সঙ্গে যোগাযোগ নিয়েও প্রশ্ন তুলেছেন অভিষেক। এছাড়া অভিষেক তাঁর আর্জিতে উল্লেখ করেছেন যে তাঁকে নিয়ে যে মামলা কলকাতা হাই কোর্টে হয়েছে সেজন্য বিশেষ বেঞ্চ গঠন করা হোক। একই সঙ্গে বিচারপতিরা যেন অবাঞ্ছিত মন্তব্য থেকে বিরত থাকেন। অভিষেক বলেন, বিচারপতির সাংবিধানিক রক্ষাকবচ থাকে। তাই তাঁর বিরুদ্ধে মামলা হতে পারে কিনা সে বিষয়ে আগে খোঁজ নিতে চান। যেকেউ আদালতে মামলা করতে পারেন। কেউ বলতে পারেন আমাকে আকাশের চাঁদ এনে দাও। যিনি মামলা শুনছেন তিনি ঠিক করবেন।

অপরদিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন, তাঁর রায় ও কাজকর্মে একশ্রেণী বিপদে পড়েছে। তৃণমূলের যুব নেতা কুন্তল ঘোষ জেলবন্দী হওয়ার পর তাঁর মুখে উঠে এসেছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম। আর তাঁর পরেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরার নির্দেশ দেন অভিজিৎ গাঙ্গুলি। সেখান থেকেই দ্বৈরথ শুরু। একইভাবে অমৃতা সিনহার বিরুদ্ধে কোমর বেঁধে নেমেছে তৃণমূল। তাঁর স্বামী আইনজীবীকেও তল্লাশি ও গলার স্বর পরিক্ষার জন্য বারেবারে ডেকে পাঠায় সি আই ডি। রাজ্যের রাজনৈতিক তথ্যাদিজ্ঞ মহল ও আইনজীবীরা এই বিষয়ে একমত যে ব্যাক্তিগত আক্রশ মেটাতেই অমৃতা সিনহাকে জব্দ বা ম্যানেজ করতে না পেরে তাঁকে সবক সেখাতে তাঁর স্বামীকে সি আই ডি দিয়ে হেনস্থা করা হচ্ছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর