শীত

ব্যুরো নিউজ, ২১ ডিসেম্বর: বাড়ছে তাপমাত্রা | তবে কি খুব তাড়াতাড়ি বঙ্গ থেকে বিদায় নেবে হাড় কাঁপানো শীত? 

ডিসেম্বরের শেষে কার্যত চুটিয়ে শীতের আমেজ অনুভূত হচ্ছে বঙ্গে। উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই শীতের দাপটে কাবু রাজ্যবাসী। চলতি মাসের শুরু থেকেই গাঁয়ে লাগছে কনকনে ঠান্ডা বাতাস। এরই মধ্যে আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী কিছু দিনের মধ্যেই বদলে যাবে শীতের চরিত্র। একটু একটু করে বাড়বে বঙ্গের তাপমাত্রা।

ইতিমধ্যেই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দুদিনে সামান্য বেড়েছে তাপমাত্রা। আপাতত কিছুদিন রাজ্যের অধিকাংশ জায়গায় মেঘলা আকাশ থাকবে। প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করবে দুই বঙ্গেই। আবহাওয়া দফতর জানিয়েছে, ইতিমধ্যেই বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকতে শুরু করেছে দঃ বঙ্গে৷ ফলে বাড়বে রাতের তাপমাত্রা। ফলে কিছুটা হলেও কমতে চলেছে শীতের দাপট। দিন দুয়েক পরেই তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। আগামী দুদিন উঃ বঙ্গে যেমন ঠান্ডা ছিল তেমনই থাকবে। তবে ২২ তারিখের পর থেকে বাড়বে গরম। তবে যেহেতু পশ্চিমের জেলাগুলিতে এমনিতেই খুব বেশি ঠাণ্ডা পরে তাই পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, পশ্চিম মেদিনীপুরের তাপমাত্রার তেমন কোন পরিবর্তন হবেনা।

রাম মন্দির: আমন্ত্রন আদবানি জোশিকে

দঃ বঙ্গের জেলা শহর কলকাতায় আজ সকালে পরিষ্কার ঝলমলে আকাশ দেখতে পাওয়া গিয়েছে। সাথে সাথে মিষ্টি রোদের আমেজও টের পাওয়া গিয়েছে। আজ কলকাতার  দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৮৫ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫২ শতাংশ।

দঃ বঙ্গের পাশাপাশি উঃ বঙ্গের মালদা, দঃ দিনাজপুর, কোচবিহার ও জলপাইগুড়ি জেলা ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকবে তবে বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর