অমৃত

ব্যুরো নিউজ, ২ জানুয়ারি: বাংলায় অমৃত ভারত এক্সপ্রেস | উপকৃত কোন কোন জেলার মানুষ?

গত ৩০ ডিসেম্বর অযোধ্যা রেলওয়ে স্টেশন ও বিমানবন্দরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাশাপাশি বলাই যায় দেশবাসীকে নয়া বছরের উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী নতুন ২ টি অমৃত ভারত এক্সপ্রেস ট্রেন ও ৬ টি বন্দে ভারত ট্রেন-এর উদ্বোধন করেন তিনি। এছাড়াও এদিন প্রধানমন্ত্রী আরও কয়েকটি রেল প্রকল্প জাতির উদ্দেশ্যে উৎসর্গও করেছেন।

বাংলার মালদহ থেকে কর্নাটকের বেঙ্গালুরু পর্যন্ত চলাচল করবে। গতির সঙ্গে সঙ্গে যাত্রীদের আরাম, স্বাচ্ছন্দ্যের দিকেও নজর রেখে তৈরি করা হয়েছে ট্রেনটি। ট্রেনটি ঘণ্টায় ১৩০ কিলোমিটার পর্যন্ত গতিতে ছুটতে পারে।

মিড ডে মিলে পুষ্টিতে টান

মালদা টাউন – স্যার এম. বিশ্বেশ্বরায়া টার্মিনাল (বেঙ্গালুরু) অমৃত ভারত এক্সপ্রেস ট্রেনটি ৩০ ডিসেম্বর অযোধ্যা থেকে একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফ্ল্যাগ অফ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পশ্চিমবঙ্গের মালদা, মুর্শিদাবাদ, বীরভূম, বর্ধমান, হুগলি এবং মেদিনীপুর এর মানুষের সুবিধার জন্য এই ট্রেন চালু করা হয়। চিকিৎসা বা কাজকর্মের জন্য অনেকেই বেঙ্গালুরু জান, তবে হাওড়া থেকে যাতায়াতে অনেকটাই অসুবিধায় পড়তে হতো এই জেলার মানুষদের। বহু ক্ষেত্রেই সমস্যা হয়ে দাঁড়াতো ট্রেনের বুকিং পাওয়া। তবে মালদা থেকে অমৃত ভারত এক্সপ্রেস চালু হওয়ায় সেই সমস্যা অনেকটাই কমবে বলে মনে করা হচ্ছে।

উদ্বোধনী পর্বে মালদা স্টেশনে উপস্থিত ছিলেন সাংসদ আবু হাসেম খান চৌধুরী, খগেন মুর্মু সহ মালদা টাউন স্টেশনের বিধায়ক রূপা মিত্র চৌধুরী, মালদা বিভাগীয় রেলওয়ে ম্যানেজার বিকাশ চৌবে সমস্ত বিভাগীয় শাখার আধিকারিক এবং সদর দপ্তরের আধিকারিকরা সমন্বয় এবং নির্বিঘ্ন উদ্বোধনের জন্য উপস্থিত ছিলেন। এছাড়া বর্ধমান স্টেশন থেকে এই ঐতিহাসিক যাত্রায় প্রাণশক্তি ও উদ্দীপনা সঞ্চার করেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ সুরেন্দ্রজিৎ সিং আহলুওয়ালিয়া, পূর্ব রেলের হাওড়া বিভাগীয় রেলওয়ে ম্যানেজার সঞ্জীব কুমার।

পূর্ব রেলওয়ে মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র মালদা টাউন – স্যার এম বিশ্বেশ্বরায়া টার্মিনাল (বেঙ্গালুরু) অমৃত ভারত এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে তাদের সহায়তার জন্য সমস্ত স্টেকহোল্ডারদের, পূর্ব রেলের যাত্রীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন৷ তিনি বলেন, এই ধরনের উদ্যোগ আরও সংযুক্ত এবং সমৃদ্ধ ভারতের দিকে একটি পদক্ষেপ চিহ্নিত করে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর