মেট্রো

ব্যুরো নিউজ, ২৫ ডিসেম্বর: বড়দিনের আগেই মেট্রোয় রেকর্ড যাত্রী 

২৫ শে ডিসেম্বরের ঠিক আগের দিন রবিবার থাকায় ছুটির দিনে স্বাভাবিক যাত্রীদের তুলনায় প্রায় ৭০ হাজার বেশি যাত্রী বহন করলো কলকাতা মেট্রো। রবিবার প্রায় ৩ লক্ষ মানুষ টিকিট কেটেছেন বলে জানা গিয়েছে। তবে, এই বিশেষ যাত্রী সংখ্যা বৃদ্ধির কারন হিসাবে রয়েছে ব্রিগেডে লক্ষ কণ্ঠে গীতাপাঠ, চিড়িয়াখানায় বেড়াতে আসা মানুষ, তাঁর সঙ্গে রয়েছে দক্ষিণেশ্বর যাওয়ার জন্য যাত্রীদের প্রবল চাপ। সকাল ৭ টায় দক্ষিনেশ্বর থেকে কবি সুভাসের দিকে প্রথম মেট্রো যাত্রা শুরু করে। কবি সুভাস থেকে যাত্রা শুরু হয় সকাল সাড়ে ৬ টায়। সবচেয়ে বেশি গতকাল টিকিট বিক্রি হয় দমদম স্টেশনে। এরপর স্থান যেই স্টেশনগুলির সেগুলি হলো এসপ্লানেড, রবীন্দ্র সদন ও দক্ষিণেশ্বর।

ক্রিসমাস উৎসবের দিনে মন্দিরে পূণ্যার্থীদের ঢল

মেট্রো কর্তৃপক্ষর আশা সোমবার ২৫শে ডিসেম্বর থাকায় স্বাভাবিকের চেয়ে যাত্রী সংখ্যা বাড়বে। আর সেই মতোই সমস্ত রকমের ব্যাবস্থা রাখছে কর্তৃপক্ষ। তবে ছুটির দিন হওয়ায় ২৫ শে ডিসেম্বর মেট্রো চলাচল শুরু হয়েছে সকাল ৯ টায়। সারাদিন মেট্রো চলাচল করবে ৮ মিনিটের ব্যাবধানে। রাত্রির শেষ ট্রেন দক্ষিণেশ্বর থেকে ছাড়বে কবি সুভাষের উদ্দেশ্যে ১০:৫৮ মিনিটে। অপরদিকে কবি সুভাষ থেকে শেষ ট্রেন ছাড়বে ১১:১০ মিনিটে।

রবিবার আলিপুর চিড়িয়াখানায় টিকিট কেটে প্রায় ৭০ হাজার মানুষ ঢুকেছিল। আর ইকো পার্কে ৫২ হাজার ৫১৩ জন মানুষের সমাগম ঘটেছিলো। সাইন্স সিটি দেখতে আসেন ২১ হাজার মানুষ। জাদুঘরে এসেছিলো ৮ হাজার ৫০০ জন। আর নিকো পার্কে পিকনিকের মুডে ছিল ৮ হাজার মানুষ। ফলে চিড়িয়াখানা কর্তৃপক্ষর আয়ও রবিবার একধাপে বেড়েছে অনেক। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর